August 13, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 2nd, 2022, 3:54 pm

ঝিনাইগাতীতে সুদের টাকা না পেয়ে শিশু অপহরণ : উদ্ধার করলো পুলিশ

জেলা প্রতিনিধি, শেরপুর :

শেরপুরের ঝিনাইগাতীতে সুদের টাকা আদায় করতে না পেরে ঋণ গ্রহীতার শিশু ছেলে সম্রাটকে (১০) অপহরণের অভিযোগ উঠেছে দাদন ব্যবসায়ী মোফাজ্জল হোসেনের (৪৫) বিরুদ্ধে । ঘটনাটি ঘটেছে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের দেবোত্তর পাড়া গ্রামে। ওই সুদখোর মহাজন মোফাজ্জল মালিঝিকান্দা দেবোত্তরপাড়া গ্রামের মৃত নুর মোহাম্মদ সরকারের ছেলে। অপহৃত শিশু একই গ্রামের আব্দুল হালিমের ছেলে ও মালিঝিকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেনীর ছাত্র।
১ আগষ্ট সোমবার সন্ধ্যায় ঝিনাইগাতী থানা পুলিশের হস্তক্ষেপে অপহৃত শিশু সম্রাটকে নালিতাবাড়ী উপজেলার নলঝুড়া বাজার থেকে উদ্ধার করা হয় ।
পুলিশ ও অপহৃত শিশুর পরিবারসূত্রে জানা যায় ৭-৮ মাস পূর্বে সংগ্রামের মাবাবা সুদখোর মহাজন মোফাজ্জলের কাছ থেকে ৫০ হাজার টাকা সুদে নেয় । ওই টাকা থেকে মোফাজ্জলকে সুদ বাবদ ১৮ হাজার টাকা এবং আসল ১৫ হাজার টাকা ফেরত দেয় সম্রাটের মাবাবা। বাকী টাকা পরিশোধের জন্য মোফাজ্জলের কাছে সম্রাটের মাবাবা সময় চাইলে সুদাসলে ২ লক্ষ টাকা দাবী করে মোফাজ্জল। ২ লক্ষ টাকা দিতে না পারলে তাদের ছেলেকে অপহরণ করা হবে বলে কয়েকদিন আগে গার্মেন্টসকর্মী সম্রাটের মা সুফিয়াকে মোবাইল ফোনে হুমকি দেয় দাদন ব্যবসায়ী মোফাজ্জল । কিন্তু এতটাকা টাকা পরিশোধে অপরাগতা প্রকাশ করলে ৩১ জুলাই রবিবার দুপুরে মোফাজ্জল শিশু সম্রাটকে অপহরণ করে। অপহরণের ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হলে ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল আলম ভুইয়ার নির্দেশে এসআই রুবেল, এসআই হাবিবুর রহমান, এসআই সাকিব, এএসআই রাফেল চাম্বুগংসহ সঙ্গীয়ফোর্স নিয়ে অভিযান চালিয়ে ১ আগষ্ট সোমবার সন্ধ্যায় নালিতাবাড়ী উপজেলার নলঝুড়া বাজার থেকে শিশু সম্রাটকে উদ্ধার করে ঝিনাইগাতী থানা পুলিশ । পুলিশের উপস্থিতি টের পেয়ে সটকে পড়ে দাদন ব্যবসায়ী মোফাজ্জল হোসেন । এ ব্যাপারে শিশু সম্রাটের নানী জুলেখা বেগম বাদী হয়ে ঝিনাইগাতী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ মনিরুল আলম ভূইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন এ বিষয়ে একটি মামলা দায়ের করা হয়েছে । অপহরণকারীকে ধরতে পুলিশি অভিযান অব্যাহত আছে ।