December 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 14th, 2022, 3:02 pm

ঝিনাইগাতীতে স্বাস্থ্য সচেতনতা ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, শেরপুর (ঝিনাইগাতী) :

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় কোভিড-১৯ মোকাবেলায় পল্লী চিকিৎসক, স্কাউট ও গার্লস ইন স্কাউটদের মাঝে স্বাস্থ্য সচেতনতা ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ওই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। জাইকা প্রকল্পের অর্থায়নে উপজেলা পরিচালন উন্নয়ন ও প্রকল্প (ইউজিডিপি) সহযোগিতায় স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) উদ্দেগ্যে ওই প্রশিক্ষণের আয়োজন করা হয়। মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউট ও উপজেলার পল্লি চিকিৎসকরা কোভিড-১৯ করোনা ভাইরাস মোকাবেলায় এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করবেন ।

উক্ত প্রশিক্ষণে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদের সভাপতিত্বে ও জাইকা প্রতিনিধি শাহিনা আক্তারের উপস্থাপনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এস.এম.এ ওয়ারেজ নাইম, উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তা ডাঃ রাজীব সাহা, মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফা কামাল, উপজেলা স্কাউট লিডার আলহাজ¦ হারুন রশিদ, উপজেলা স্কাউট সম্পাদক হারুন অর রশিদসহ অন্যান্যরা।

উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তা ডাঃ রাজীব সাহা প্রাথমিক চিকিৎসার গুনগতমান বৃদ্ধিকল্পে দায়িত্ব কর্তব্য, পরিচালনা ও মনিটরিং বিষয়ে প্রশিক্ষক হিসাবে দায়িত্ব পালন করছেন।