February 4, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 28th, 2022, 10:27 am

ঝোঁপের মধ্যে মিলল ফুটফুটে নবজাতক শিশু !

জেলা প্রতিনিধি, রামগড় (খাগড়াছড়ি)  :

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার গোদার পাড় এলাকা থেকে দুই দিনের এক নবজাতক কন্যা শিশু উদ্ধার করেছে পুলিশ। রাস্তার পাশে ঝোঁপের মধ্য থেকে কান্নার শব্দ শুনে পথচারীরা ফুটফুটে নবজাতক শিশুটি দেখে পুলিশকে খবর দেয়। মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহনূর আলম এ তথ্যের সত্যাতা নিশ্চিত করে বলেছেন, নবজাতিকা শিশুকে স্থানীয় এক বাসিন্দার জিন্মায় রাখা হয়েছে। রবিবার(২৭ নভেম্বর) শিশুটির ব্যাপারে আদালতের নির্দেশনা চেয়ে আবেদন করেছে পুলিশ।

পুলিশ জানায়, শনিবার (২৬ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের মানিকছড়ির গোদার পাড় এলাকায় রাস্তার পাশের ঝোঁপের মধ্য থেকে কান্নার শব্দ শুনে দুইদিন বয়সী কন্যা শিশুটিকে দেখতে পায় পথচারীরা। পরে তারা থানায় খবর দিলে ঝোঁপ থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ।

মানিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহনূর আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, শিশুটিকে উদ্ধার করে আপাতত স্থানীয় এক ব্যক্তির জিন্মায় রাখা হয়েছে। অনেকে শিশুটিকে নেওয়ার জন্য আবেদন করেছেন। তবে আদালতের নির্দেশক্রমে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। নির্দেশনা চেয়ে এ ব্যাপারে রবিবার খাগড়াছড়ি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করা হয়েছে।