June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 9th, 2024, 8:06 pm

টাইগারদের নতুন লক্ষ্য

অনলাইন ডেস্ক :

শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেটে পাওয়া জয়ের পর বিশ্রামের সুযোগ নেই বাংলাদেশ দলের। এবার নতুন লক্ষ্য সাকিব আল হাসান, লিটন দাসদের। বিশ্বকাপের পরবর্তী ম্যাচ খেলতে ডালাস থেকে এবারের গন্তব্য নিউ ইয়ার্ক। সেখানে ১০ জুন বাংলাদেশ সময় রাতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। রোববার  ডালাস থেকে নিউ ইয়র্কের ফ্লাইট ধরেন নাজমুল হোসেনরা। ৫ ঘণ্টার যাত্রা-ধকল কাটাতে এদিন অনুশীলনের কোনো সূচি রাখেনি বাংলাদেশ দল। নিউ ইয়ার্ক যাওয়ার আগে সম্প্রচার প্রতিষ্ঠান স্টার স্পোর্টসের সঙ্গে আলোচনায় বাংলাদেশ দলের ওপেনার তানজিদ হাসান জানান, শ্রীলঙ্কার বিপক্ষে জয় কতটা গুরুত্বপূর্ণ ছিল তাদের কাছে।

তানজিদ বলেন, ‘জয়টা খুব দরকার ছিল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর অনেক সমালোচনা হয়েছে। তাই এই জয় দলের জন্য খুব বড় ব্যাপার। ক্রিকেটাররা এখন মানসিকভাবে স্থির হতে পারবে। নিজেদের খেলাটা নিয়ে আরও ভালোভাবে ভাবতে পারবে। শ্রীলঙ্কাকে ১২৪ রানে আটকে রাখার দিনে মাত্র ১৭ রান খরচায় তিন উইকেট নেন মুস্তাফিজুর রহমান। বাঁহাতি এই পেসার বোলিংয়ে এসে প্রথম বলেই তুলে নেন উইকেট।

কিছুদিন আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলে এসেছেন মুস্তাফিজ। সেখান থেকে মুস্তাফিজ অনেক কিছু শিখেছেন দাবি করে তানজিদ বলেন, ‘মুস্তাফিজের পারফরম্যান্স ভালো লেগেছে। কিছুদিন আগেও ভালো খেলতে পারছিল না, বাদও পড়েছিল। পরে আইপিএলে গিয়ে ধোনির সঙ্গে খেলেছে। এরপর থেকে তাকে ভিন্ন এক বোলার মনে হচ্ছে। শান্তভাবে খেলছে। ও ভালো খেললে বিশ্বকাপে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা বেড়ে যাবে।’