October 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 24th, 2022, 8:34 pm

টাইগারদের সহায়তায় লেগ স্পিনার রিশাদ

অনলাইন ডেস্ক :

আসন্ন এশিয়া কাপে নর্বোচ্চ প্রস্তুতিতে সহায়তার জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে যোগ দিয়েছেন লেগ স্পিনার রিশাদ হোসেন। টুর্ণামেন্টে অংশ নিতে যাওয়া অন্য দলগুলো তাদের গেম পরিকল্পনায় লেগ স্পিানকে অগ্রাধিকার দিলেও বাংলাদেশ দলে অবশ্য কোন লেগ স্পিানরকে অন্তুর্ভুক্ত করা হয়নি। গ্রুপ পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান ও শ্রীলংকাও অনেকটাই নির্ভর করবে লেগ স্পিনের উপর। আফগানিস্তান দলের হয়ে সব সময় গুরুত্বপুর্ন ভুমিকা রাখছেন রশিদ খান। অপরদিকে লংকান স্পিনার ওয়ানিন্দু হারাসাঙ্গা সম্প্রতি বিশ্বের শীর্ষ বোলার হিসেবে আবির্ভুত হয়েছেন। টি-টোয়েন্টি ফর্মেটে লেগ স্পিনারদের সফলতা প্রমাণিত হলেও বিভিন্ন কারণে বাংলাদেশ এখনো সেভাবে স্পিনারদের সহায়তা করতে পারেনি। যদিও এই লেগ স্পিনারদের কাছে বাংলাদেশ দলের ভরাডুবির ঘটনা হরহামেসাই ঘটছে।
বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন,‘ টিম ম্যানেজমেন্টের চাহিদার কারণে রিশাদকে আরব আমিরাতে পাঠানো হয়েছে। ঢাকায় দলীয় অনুশীলনেও রিশাদ ছিলেন এবং ভালো করেছেন। তারও ভালো প্রস্তুতি ছিল। তাই ব্যাটারদের সহায়তা করার জন্য তাকে পাঠানো হয়েছে।’ বাংলাদেশ যদি সুপার ফোরে উঠতে পারে, তাহলে নিশ্চিতভাবে প্রতিপক্ষ হিসেবে পাবে ভারত ও পাকিস্তানকে। ওই দল দুটিতে গুরুত্বপুর্ন ভুমিকা পালন করছেন যথাক্রমে যুজবেন্দ্র চাহাল ও উসমান কাদির। ইতোমধ্যে দুবাইয়ে পৌঁছে গেছে বাংলাদেশ দল। সেখানে প্রথম দিনটি তারা বিশ্রামে কাটাচ্ছেন। এ সময় টেকনিক্যাল পরামর্শকের মোড়কে দলের প্রধান কোচের দায়িত্বপালনকারী শ্রীধরন শ্রীরাম টাইগারদের তাত্বিক ক্লাস করিয়েছেন। ওই ক্লাসে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের সাফল্য পেতে রোডম্যাপ দিয়েছেন বলে জানিয়েছেন বিসিবির এক কর্মকর্তা।
ভিসা জটিলতার কারণে মঙ্গলবার দলের সঙ্গে যাত্রা করতে না পারা পেসার তাসকিন আহমেদ ও ব্যাটার এনামুল হক বিজয় অচিরেই দলের সঙ্গে যুক্ত হবেন।