April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 29th, 2024, 7:51 pm

টাঙ্গাইলে ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ার ৪ ঘণ্টা পর ঢাকার সঙ্গে যোগাযোগ স্বাভাবিক

টাঙ্গাইলের বাসাইলে টাঙ্গাইল কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ার ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। ঢাকা থেকে রিলিফ ট্রেন এসে ইঞ্জিন বিকল ট্রেনটি সরিয়ে নেওয়ার পর বেলা সাড়ে ১১টার দিকে পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) কমিউটার ট্রেনটি ঘারিন্দা স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার পর বাসাইল উপজেলার সোনালিয়া এলাকায় পৌঁছালে ট্রেনের ইঞ্জিন বিকল হয়। এতে এই রেললাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। টাঙ্গাইল, গাজীপুর ও সিরাজগঞ্জে বেশ কয়েকটি স্টেশনে বিভিন্ন গন্তব্যের ট্রেন আটকা পড়ায় ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। পরে ঢাকা থেকে রিলিফ ট্রেন এসে ট্রেনটি ঘারিন্দা স্টেশনে নিয়ে যাওয়া যায়। ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

টাঙ্গাইল কমিউটার ট্রেনের চালক মামুনুর রশীদ বলেন, ইঞ্জিনসহ ট্রেনটি প্রায় ৪ ঘণ্টা পর উদ্ধার করা হয়। সেটি টাঙ্গাইল স্টেশনে নেওয়া হয়। পরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

টাঙ্গাইলের ঘারিন্দা রেলওয়ে পুলিশের ইনর্চাজ আলী আকবর বলেন, গত বছরের ১৬ নভেম্বর ঘারিন্দা রেলস্টেশনে দাঁড়িয়ে থাকা টাঙ্গাইল কমিউটার ট্রেনে আগুন দেয়া হয়েছিলো। পরে ট্রেনটি মেরামত করে চলাচল করলেও মাঝে-মধ্যে ইঞ্জিন বিকল হয়ে পড়ে।

—-ইউএনবি