June 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, April 4th, 2024, 8:17 pm

টানা তিন জয়ে কলকাতা এখন শীর্ষে

অনলাইন ডেস্ক :

টানা তিন জয়ে আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে কলকাতা নাইট রাইডার্স। দিল্লি ক্যাপিটালসকে ১০৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে তারা। টস জিতে ব্যাট করে আইপিএল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ দলীয় স্কোর উপহার দেয় কলকাতা। ৭ উইকেটে করে ২৭২ রান। অথচ গত সপ্তাহেই সর্বোচ্চ ৩ উইকেটে ২৭৭ রানের রেকর্ড স্কোর গড়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। এদিন বিধ্বংসী ব্যাটিংয়ে বড় স্কোরবোর্ড পেতে অবদান রাখেন সুনীল নারিন, অঙ্গকৃশ রঘুবংশী ও আন্দ্রে রাসেল।

৩৯ বলে ৭ চার ও ৭ ছক্কায় ৮৫ রান করেন নারিন। তার পর ২৭ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৪ রানের ইনিংস খেলেছেন রঘুবংশী। আর রাসেল ১৯ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪১ রানের ঝড়ো ইনিংস উপহার দিয়েছেন। রিংকু সিংও কম যাননি। ৮ বলে ১ চার ও ৩ ছক্কায় ২৬ রান করেন তিনি। দিল্লির হয়ে ৫৯ রানে তিনটি উইকেট নিয়েছেন আইনরিখ নর্কিয়া। ৪৩ রানে দুটি নেন ইশান্ত শর্মা।

জবাবে ৩৩ রানে ৪ উইকেট হারিয়ে শুরুতেই ছিটকে পড়ে দিল্লি। একে একে সাজঘরে ফিরেছেন পৃথ্বী শ (১০), মিচেল মার্শ (০), অভিষেক পোরেল (০) ও ডেভিড ওয়ার্নার (১৮)। সেই ধাক্কা কাটিয়ে উঠার চেষ্টা করেন ঋষভ পান্ত (৫৫) ও ক্রিস্টান স্টাবস (৫৪)। দিল্লির ইনিংসের লড়াইটা ছিল এই দ্জুনের ব্যাটেই। তারা ফিরতেই ১৭.২ ওভারে ১৬৬ রানে শেষ হয় দিল্লির ইনিংস। পান্তের ২৫ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ৫টি ছয়। স্টাবসের ৩২ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ৪টি ছয়ের মার।

কলকাতার হয়ে ২৭ রানে তিনটি উইকেট নিয়েছেন বৈভব অরোরা। ৩৩ রানে ৩টি নিয়েছেন বরুণ চক্রবর্তীও। ২৫ রানে দুটি উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। ব্যাট হাতে ঝড় তোলার পর বল হাতেও ২৯ রানে একটি উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন নারিন।