June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, October 6th, 2023, 7:14 pm

টানা বর্ষণে গাজীপুরে ভেঙে পড়েছে ড্রেনেজ ব্যবস্থা, জলাবদ্ধতায় ভোগান্তিতে নগরবাসী

টানা বৃষ্টিতে গাজীপুর নগরীর বিভিন্ন স্থানে পানি জমে ও ড্রেন উপচে গিয়ে জনভোগান্তির সৃষ্টি হয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত বিভিন্ন পয়েন্টে পানি জমে থাকায় যানজট লেগে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। মহাসড়কের ভোগড়া বাইপাস মোড় পানিতে তলিয়ে থাকায় সেখানেও ভোগান্তিতে পড়েছে মানুষ।

জেলা শহরের প্রধান বাজার জয়দেবপুর বাজার ও বাসস্ট্যান্ড সড়ক গত রাত থেকেই পানির নিচে ডুবে আছে। অনেক দোকানপাটেও পানি ঢুকে মালামালের ক্ষতি হয়েছে। দুর্ভোগে পড়েছেন ব্যবসায়ী ও ছুটির দিনের সাধারণ ক্রেতারা।

তারা বলছেন, দ্রুত পানি নিষ্কাশনের মতো ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এই দুর্ভোগে পড়েছেন মানুষ।

শুক্রবার সকাল ৭টার দিকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে রাজেন্দ্রপুর চৌরাস্তা পর্যন্ত ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের দীর্ঘ আট কিলোমিটার দীর্ঘ যানজট লেগে যায়। রাত থেকেই টঙ্গী থেকে চৌরাস্তা পর্যন্ত ১২ কিলোমিটার সড়কে ধীরে ধীরে চলছিল যানবাহন। রাজেন্দ্রপুর এলাকায় সড়কে বালু বোঝাই ট্রাক বিকল হওয়ার কারণে এই দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এতে ময়মনসিংহগামী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। ঘন্টা দুয়েক পর ওই বালুর ট্রাক সরিয়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের উপপুলিশ কমিশনার (দক্ষিণ) মো. আলমগীর হোসেন জানান, ভোগড়া চৌরাস্তাসহ মহাসড়কের কয়েকটি স্থানে পানি জমে যাওয়ায় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে। এছাড়া কিছু যানবাহনও বিকল হয়ে পড়ছে। এতে যানজটের সৃষ্টি হলেও যানবাহন পরিস্থিতি স্বাভাবিক রাখতে ট্রাফিক বিভাগের সদস্যরা বৃষ্টির মধ্যেও নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

—-ইউএনবি