May 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, January 24th, 2022, 12:47 pm

টানা ৪০ দিন জামায়াতে নামাজ পড়ে সাইকেল পেল ৪৫ শিশু

ঝিনাদইহের শৈলকুপায় টানা ৪০ দিন জামায়াতে নামাজ আদায় করায় ৪৫ শিশুকে সাইকেল দেয়া হয়েছে। শুক্রবার জুমার দিনে শৈলকুপার ত্রিবেনী ইউনিয়নের আনন্দনগর গ্রামে বাংলাদেশ দাওয়াহ সার্কেল ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শিশুদেকে এই উপহার দেয়া হয়।

এছাড়া জামায়াতে নামাজ আদায় করার জন্য আরও ৩০ জনকে ব্যাগ উপহার দেয়া হয়েছে। তৃতীয় পুরস্কার হিসেবে ১৩ শিশুকে নানা ধরনের উপকরণ দেয়া হয়েছে।

আয়োজক কমিটির আহ্বায়ক শাখওয়াত হোসেন জানান, টানা ৪০ দিন জামায়াতে নামাজ আদায়ের জন্য মূলত এই প্রতিযোগিতার আয়োজন। এখনকার তরুণ প্রজন্ম মোবাইলে নানা খেলায় আসক্ত। মাদক ও অন্যায় কাজের সঙ্গে জড়িয়ে বিপথগামী হচ্ছে।

আনন্দনগর গ্রামের বাসিন্দা কলেজ শিক্ষক আব্দুল লতিফ জানান, এটা অত্যন্ত ভালো উদ্যোগ। এই আয়োজন সারা বাংলাদেশে ছড়িয়ে পড়লে মসজিদে জামায়াতের সঙ্গে নামাজ আদায়ে আগ্রহ বাড়বে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আক্তার হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের ইমাম ড. আ স ম শোয়াইব আহমাদ, আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কামরুল হাসান, ত্রিবেনী ইউনিয়নের ইউপি সদস্য আব্দুল লতিফ মন্ডল ও বঙ্গবন্ধু হলের ইমাম মওলানা মনিরুজ্জামান।

ব্যতিক্রমী এই আয়োজনের বিচারক হিসেবে উপস্থিত ছিলেন শেখপাড়া মসজিদের ইমাম মুফতি মাহফুজুর রহমান হাকিপুরী, আনন্দনগর কেন্দ্রীয় মসজিদের ইমাম হাফেজ জুবায়ের আল হাদি, আনন্দনগর ইসলামনগর আনু মিয়া জামে মসজিদ ইমাম আবু মুসা ও পদমদী মসজিদের ইমাম আবু ইউসুফ।

—ইউএনবি