June 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, September 1st, 2021, 6:00 pm

টি-টুয়েন্টি বিশ্বকাপ থেকে সরে দাঁড়ালেন তামিম

ফাইল ছবি

অনলাইন ডেস্ক :

আগামী অক্টোবর-নভেম্বরে উপসাগরীয় দেশ ওমান এবং সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

গত কয়েক মাস ধরে প্রস্তুতির ঘাটতির কারণে বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে রাখলেও ক্রিকেটের এই শর্ট ফরম্যাট থেকে এখনই অবসর নিচ্ছেন না বলে নিশ্চিত করেছেন তামিম।

চোটের কারণে গত ১৫-১৬টি-টোয়েন্টিতে খেলতে না পারায় বুধবার ফেসবুক পেজে এক ভিডিওতে বাঁহাতি ওপেনার এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন।

তিনি ভিডিওতে বলেন, ‘আমি বোর্ড সভাপতি নাজমুল হাসান এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিনের সাথে কথা বলেছি। আমি তাদের বলেছি যে আমার মনে হয় না যে আমার বিশ্বকাপ দলে থাকা উচিত।’

‘এই সিদ্ধান্তের পেছনে সবচেয়ে বড় কারণ হল প্রস্তুতি। আমি গত ১৫-১৬টি-টোয়েন্টি ম্যাচে ছিলাম না। যারা এই ম্যাচগুলো খেলেছে তারা সত্যিই ভালো করছে। তাই আমি হঠাৎ এসে তাদের জায়গা নেয়া ঠিক হবে না। তাই আপনারা আমাকে বিশ্বকাপে দেখতে পাবেন না,’ বলেন তামিম

হাঁটুর চোটের কারণে বাংলাদেশি ওপেনার অস্ট্রেলিয়া সিরিজ মিস করেছেন। এর আগে তিনি জিম্বাবুয়ে সিরিজও মিস করেছেন। তামিম ২০২০ সালের মার্চে ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টি -টোয়েন্টি খেলেছেন।

টি -টোয়েন্টিতে কম স্ট্রাইক রেটের কারণে তামিম দীর্ঘদিন ধরে সমালোচনার মুখে রয়েছেন। এরপরও টাইগারদের টি-টোয়েন্টি বিশ্বকাপে তার জায়গা এক প্রকার নিশ্চিতই ছিল।

তামিম বলেন, ‘আমি একটি বিষয় পরিষ্কার করতে চাই যে আমি টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছি না, আমি আপাতত বিশ্বকাপ থেকে সরে দাঁড়াচ্ছি। আমি মনে করি এটি একটি সঠিক সিদ্ধান্ত এবং তরুণ খেলোয়াড়রা বিশ্বকাপে খেলার যোগ্য কারণ তারা আমার চেয়ে বেশি প্রস্তুত।’

তামিমের অনুপস্থিতিতে লিটন দাস, সৌম্য সরকার এবং মোহাম্মদ নাঈম বাংলাদেশ দলে ওপেন করে যাচ্ছেন।

–ইউএনবি