January 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, November 26th, 2021, 7:13 pm

টেকনাফ থেকে ২ লাখ পিস ইয়াবা জব্দ

ফাইল ছবি

টেকনাফ থেকে দুই লাখ পিস ইয়াবা জব্দ করেছে বিজিবি। শুক্রবার বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন ২ এর অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ হোয়াইক্যং বিওপি গত ২৫ নভেম্বর রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে, বিওপি’র আনুমানিক দেড় কিলোমিটার দক্ষিণ-পূর্ব কোণে এগারোকানী আলমগীরের প্রজেক্ট এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হবে।

এই তথ্যের ভিত্তিতে হোয়াইক্যং বিওপি’র একটি বিশেষ টহলদল কয়েকটি উপদলে ভাগ হয়ে এগারোকানী এলাকায় গোপনে অবস্থান গ্রহণ করে।

বৃহস্পতিবার রাত আনুমানিক পৌনে ১১টায় তিনজন চোরাকারবারী দুটি প্লাস্টিকের বস্তা নিয়ে নাফ নদী পার হয়ে বাংলাদেশে প্রবেশ করে।

টহলদল ওই ব্যক্তিদের দেখা মাত্রই তাদের দিকে অগ্রসর হয়। দুষ্কৃতিকারীরা টহলদলের উপস্থিতি টের পেয়ে তাদের সাথে থাকা বস্তা ফেলে নাফ নদীতে ঝাঁপ দিয়ে দ্রুত সাঁতরিয়ে পাশের মিয়ানমার সীমান্ত পার হয়ে পালিয়ে যায়।

উল্লেখ্য, এই এলাকাটি বাংলাদেশ মিয়ানমার সীমান্তের নিকটবর্তী হওয়ায় ইয়াবা পাচারকারীরা দ্রুত পালিয়ে যেতে সক্ষম হয়। পরবর্তীতে টহলদল বর্ণিত স্থানে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া দুটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তার ভেতর থেকে দুই লাখ পিস ইয়াবা জব্দ করা হয়। এগুলোর আনুমানিক বাজার মূল্য ছয় কোটি টাকা।

ইয়াবা পাচারকারীদের ধরতে ওই এলাকা ও নদীর তীরসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়েও কাউকে আটক করা সম্ভব হয়নি। তাদের ধরতে এখনও অভিযান চালানো হচ্ছে।

—ইউএনবি