July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 7th, 2023, 7:38 pm

টেক্সাসে শপিং মলে বন্দুকধারীর গুলিতে নিহত ৮, হামলাকারী নিহত

অনলাইন ডেস্ক :

যুক্তরাষ্ট্রের ডালাস এলাকার একটি শপিং মলে বন্দুকধারীর গুলিতে আটজন নিহত ও সাতজন গুরুতর আহত হয়েছেন। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন। শনিবার স্থানীয় কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।

কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে হতাহতদের সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি, তবে প্রত্যক্ষদর্শীরা তাদের মধ্যে শিশুদের দেখেছে বলে জানিয়েছে। কেউ কেউ বলেছেন, তারা মাটিতে অচেতন অবস্থায় একজন পুলিশ অফিসার এবং মলের এক নিরাপত্তা প্রহরীকেও দেখেছেন।

দেশটিতে বন্দুক সহিংসতার সর্বশেষ ঘটনা ছিল এই বন্দুক হামলা। এতে শত শত ক্রেতা আতঙ্কিত হয়ে পালিয়ে যান।

অ্যালেন পুলিশ এক ফেসবুক পোস্টে জানিয়েছে, আহত ৯ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ডালাস অঞ্চলের হাসপাতাল কর্তৃপক্ষ মেডিকেল সিটি হেলথকেয়ার এক লিখিত বিবৃতিতে জানিয়েছে, তারা পাঁচ থেকে ৬১ বছর বয়সী আটজনকে চিকিৎসা দিচ্ছে।

অনলাইনে ছড়িয়ে পড়া ড্যাশক্যাম ভিডিওতে দেখা যায়, এক বন্দুকধারী শপিং মলের বাইরে একটি গাড়ি থেকে নেমে ফুটপাতে লোকজনকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। ভিডিওটি রেকর্ড করা গাড়িটি চলে যাওয়ার সময় পর্যন্ত তিন ডজনেরও বেশি গুলির শব্দ শোনা যায়।

পুলিশ বিভাগ ফেসবুকে লিখেছে, অ্যালেন পুলিশের এক কর্মকর্তা বিকাল ৩টা ৩৬ মিনিটে গোলাগুলির শব্দ শুনতে পান।

সংস্থাটি ফেসবুক পোস্টে লিখেছে, ‘অফিসার সন্দেহভাজনকে নিষ্ক্রিয় করেছিলেন। এরপর তিনি জরুরি কর্মীদের ডাকেন। আহত ৯ জনকে অ্যালেন ফায়ার ডিপার্টমেন্ট স্থানীয় হাসপাতালে নিয়ে গেছে।’