May 21, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 2nd, 2022, 8:40 pm

ট্রাকচাপায় রাবি ছাত্রের মৃত্যু: প্রক্টরকে অব্যাহতি

সড়ক দুর্ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের মৃত্যুর ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলীকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে কর্তৃপক্ষ।
নিহত মাহমুদ হামিদ হিমেল বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক্স ডিজাইনের শিক্ষার্থী।
নতুন প্রক্টর হিসেবে গণিত বিভাগের অধ্যাপক আশাবুল হককে নিয়োগ দেয়া হয়েছে। বুধবার রাবি রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।
এদিকে মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হিমেলকে চাপা দেয়া ট্রাকের চালককে আটক করেছে পুলিশ।
কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাসুদ পারভেজ জানান, দুপুর দেড়টার দিকে নগরীর কাশিয়াডাঙ্গার বালিয়া গ্রাম থেকে চালক টিটুকে (৩৫) আটক করা হয়।
উল্লেখ্য, মঙ্গলবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হাবিবুর রহমান হলের সামনে বিশ্ববিদ্যালয়ের নির্মাণ কাজের পাথর বহনকারী ট্রাকের চাপায় চারুকলা অনুষদের ছাত্র হিমেল নিহত ও আরেক ছাত্র আহত হন। এ ঘটনায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা পাঁচটি ট্রাকে আগুন দেয়।
পরে তারা রাজশাহী-ঢাকা মহাসড়ক ও ভিসির বাসভবন ঘেরাও করে বিক্ষোভ করে। গভীর রাতে সিটি মেয়র ও ভিসি গিয়ে শিক্ষার্থীদের দাবি মানার আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করেন।
বুধবার বেলা ১১টার দিকে বিশ্ববদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে প্রথম নামাজে জানাযা শেষে হিমেলের লাশ নাটোর পাঠানো হয়।
বুধবার দুপুর ২টায় নাটোর পৌর জামে মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় নামাজে জানাযা শেষে গাড়িখানা কেন্দ্রীয় কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

—ইউএনবি