May 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 8th, 2022, 9:13 pm

ডাকাতি করতে গিয়ে বাড়ির মালিককে খুন, ৭ বছর পর আসামি গ্রেপ্তার

সাত বছর আগে কিশোরগঞ্জে হত্যা মামলার এক নারী আসামিকে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (৭ এপ্রিল) চট্টগ্রামের হাটহাজারী থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তার লাইলী (২৫) ময়মনসিংহের নান্দাইল থানার বীর কামাটখালী এলাকার নজরুল ইসলামের স্ত্রী।

শুক্রবার র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, হত্যা মামলার ওয়ারেন্ট ও চার্জশিটভুক্ত পলাতক আসামি লাইলী চট্টগ্রামের হাটহাজারী এলাকায় লুকিয়ে আছে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারীর পর অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

তিনি জানান, ২০১৫ সালে কিশোরগঞ্জের সদর থানা এলাকায় ১২ সদস্যের ডাকাত দল একটি বাড়িতে ডাকাতি করতে যায়। বিপুল পরিমাণ অর্থ ও স্বর্ণালঙ্কার লুট করার পর তারা জানতে পারে বাড়ির মালিক বাসায় একা থাকে। এ সুযোগে তারা বাড়ির মালিককে হত্যা করে লাশ লুকানোর চেষ্টা করে। এ ঘটনায় কিশোরগঞ্জ থানায় মামলা হলে কয়েকজন ডাকাত সদস্যকে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হলেও মামলার অন্যতম আসামি লাইলী অধরাই থেকে যায়। ৭ বছর দরে লায়লী চট্টগ্রামেই আত্মগোপনে ছিল।

র‌্যাবের মতে, গ্রেপ্তারের পর লাইলী স্বীকার করেছেন তিনি ওই ডাকাত দলের একজন সক্রিয় সদস্য ও সেদিনের ডাকাতি, হত্যা করে লাশ গুমের ঘটনার সঙ্গে সরাসরি সম্পৃক্ত ছিলেন।

আসামি লাইলীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে বলে জানায় র‌্যাব।

—ইউএনবি