July 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 21st, 2023, 3:06 pm

ডিজিটাল সেন্টারের ল্যাপটপ চুরির ঘটনায় সংঘবদ্ধ চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ (হালুয়াঘাট):

ময়মনসিংহের হালুয়াঘাটে পোষ্ট অফিসের আওতাধীন ছাতুগাঁও পোষ্ট-ই সেন্টারে ল্যাপটপ চুরির ঘটনায় রাজধানীসহ দেশের বিভিন্ন স্থান থেকে অভিযান পরিচালনা করে ৫ জনকে গ্রেফতার করেছেন হালুয়াঘাট থানা পুলিশ। সেই সাথে চুরি হওয়া ৫টি ল্যাপটপ, একটি চার্জার, একটি স্ক্যাানার মেশিন ও একটি আইপিএস উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার ছাতুগাঁও গ্রামের মৃত আমানউল্লার পুত্র মিজানুর রহমান মিজান (২৩), বটগাছিয়াকান্দা গ্রামের আব্দুল হকের পুত্র চঞ্চল মিয়া ওরফে হৃদয় (২৪), খন্ডল গ্রামের মৃত আবুল হোসেন এর পুত্র আবু কাওছার (২০), মাঝিয়াইল গ্রামের মৃত রফিক মিয়ার পুত্র মাসুদ মিয়া ও হবিগঞ্জ জেলার সাইদুর রহমানের পুত্র হাসান (২৪)।

এ ঘটনায় বুধবার (২০ ডিসেম্বর) সকালে স্থানীয় সাংবাদিকদের নিয়ে হালুয়াঘাট থানায় প্রেসব্রিফিংয়ের মাধ্যমে ঘটনার বিস্তারিত বর্ণনা করা হয়। আয়োজিত প্রেসব্রিফিংয়ে হালুয়াঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার সাগর সরকার ঘটনার বিস্তারিত তথ্য তুলে ধরেন। এ সময় উপস্থিত ছিলেন হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাহাবুবুল হক, মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিশ পরির্দশক (ওসি তদন্ত) আবুল হাশেমসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা।

প্রেসব্রিফিংয়ে সহকারী পুলিশ সুপার জানান, গত ১৮ ডিসেম্বর গোপন সংবাদের ভিত্তিত্ত্বে জানতে পারেন উপজেলার নাগলা বাজারে ঢাকা থেকে আসা একদল চোর চুরি সংঘটিত করতে পারেন। এমন তথ্যের প্রেক্ষিতে উপজেলার নাগলা বাজারে চেকপোষ্ট পরিচালনা করে মিজান ও চঞ্চল নামের দুজনকে জিজ্ঞাসাবাদ করার জন্য আটক করা হয়।

পরে তাদেরকে জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে। জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তথ্যমতে চুরি যাওয়া মালামাল উদ্বারের জন্য গাজীপুরের সালনা, টঙ্গী ও ঢাকার উত্তরা এলাকায় অভিযান পরিচালনা করে মাসুদ, কাউছার ও হাসানকে গ্রেফতার এবং তাদের হেফাজত থেকে চুরি যাওয়া মালামাল উদ্বার করা হয়। আটক হওয়া সংঙ্ঘবদ্ধ চোর চক্রের অনেকের বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। দীঘর্ কারাবাসের পর কৌশল পরিবর্তন করেনে এই চোর চক্রটি উপজেলার বিভিন্নস্থানে চুরি ও অপরাধমূলক কাজ সংগঠিত করে আসছে বলে জানানো হয়।

প্রেসব্রিফিং শেষে বুধবার দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয় বলে বিষয়টি নিশ্চিত করেন মামলার তদন্তকারী কর্মকর্তা আবুল হাশেম।

উল্লেখ্য যে, গত ৪ ডিসেম্বর দিবাগত রাতে হালুয়াঘাট উপজেলার জুগলী ইউনিয়নের ছাতুগাঁও পোষ্ট অফিস থেকে পুলিশের হাতে আটক চোরচক্রের সদস্যরা চুরি করে মালামাল নিয়ে যায়। এ ঘটনায় দায়িত্বপ্রাপ্ত পোষ্ট মাস্টার লিয়াকত আলী বাদী হয়ে ৬ ডিসেম্বর হালুয়াঘাট থানায় একটি মামলা দায়ের করেন। এরপর অপরাধীদেরকে ধরতে অভিযানে মাঠে নামে পুলিশ সদস্যরা।