June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 7th, 2024, 8:36 pm

ডিপিএলের প্রথম দিনে সাকিবকে ছাড়াই মাঠে নামবে শেখ জামাল

অনলাইন ডেস্ক :

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রথম ৩ রাউন্ডের সূচি ঘোষণা করা হয়েছে। ১১ মার্চ শুরু হওয়া এই টুর্নামেন্টে ম্যাচ ডে-তে ছয়টি দল মাঠে নামবে। অর্থাৎ প্রতি দুই দিনে শেষ হবে একটি করে রাউন্ড। মাঝে দুই দিন বিরতি দিয়ে শুরু হবে পরের রাউন্ড। এই দুই দিনের মধ্যে প্রতি রাউন্ডের পর এক দিন করে রিজার্ভ ডে রেখেছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)।

টুর্নামেন্টের উদ্বোধনী দিনে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। তাদের প্রতিপক্ষ নবাগত পারটেক্স স্পোর্টিং ক্লাব। একই দিন বিকেএসপির ৩ নম্বর মাঠে নামবে বর্তমান রানার্স-আপ শেখ জামাল ধানমন্ডি ক্লাব, তাদের প্রতিপক্ষ আরেক নবাগত দল গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি। তবে এই ম্যাচে খেলবেন না মোহামেডান ছেড়ে এই মৌসুমে শেখ জামালে নাম লেখানো তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ব্যক্তিগত কারণে শাইনপুকুরের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচটিও মিস করতে যাচ্ছেন সাকিব। শেখ জামালের টিম ডিরেক্টর শাহনিয়ান তানিম বলেন, ‘সাকিবের সঙ্গে এবার আমাদের কথা হয়েছে। সে পুরো মৌসুমে শেখ জামালের হয়ে খেলবে। তবে প্রথম দুই ম্যাচে তাকে হয়তো পাওয়া যাবে না। তবুও সে চেষ্টা করবে খেলার।’ ১৪ ও ১৫ মার্চ দ্বিতীয় রাউন্ড এবং ১৭ ও ১৮ মার্চ তৃতীয় রাউন্ডের খেলা হবে। বিদেশি ক্রিকেটার ছাড়া এবারের লিগ অনুষ্ঠিত হবে। তাই সব আলো থাকবে দেশি ক্রিকেটারদের ওপর।

একনজরে প্রথম রাউন্ডের সূচি

১১ মার্চ, ২০২৪

আবাহনী লিমিটেড বনাম পারটেক্স স্পোর্টিং ক্লাব, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
শেখ জামাল ধানমন্ডি ক্লাব বনাম গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি, বিকেএসপি ৩ নম্বর মাঠ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব বনাম শাইনপুকুর ক্রিকেট ক্লাব, খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম

১২ মার্চ, ২০২৪
লিজেন্ডস অব রূপগঞ্জ বনাম ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম মোহামেডান স্পোর্টিং ক্লাব বনাম সিটি ক্লাব, বিকেএসপি ৪ নম্বর মাঠ গাজী গ্রুপ ক্রিকেটার্স বনাম রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব, বিকেএসপি ৩ নম্বর মাঠ