August 13, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 5th, 2022, 9:00 pm

ডিবি পরিচয়ে কসাইয়ের মাংস হাতিয়ে ধরা খেল আফজাল

জেলা প্রতিনিধি, পাবনা :

ডিবি পুলিশের ইউনিফর্ম, হ্যান্ডকাফ, পুলিশের আইডি কার্ড বানিয়ে, আরটিআর মোটরসাইকেল নিয়ে নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিতেন আফজাল মিনহাজ সংগ্রাম (৫২)। সম্প্রতি পাবনার সুজানগরে এক কসাইয়ের কাছে নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে ২৫ কেজি মাংস নিয়ে পালিয়ে যান তিনি। তবে পালিয়েও শেষ রক্ষা হলো না তার। অবশেষে ধরা পড়লেন পুলিশের জালে।

পুলিশের পরিচয় দিয়ে প্রতারণনাকারী আফজাল মিনহাজ সংগ্রাম নাটোরের বড়াইগ্রাম উপজেলার চন্ডীপুর গ্রামের এরশাদ আলী মন্ডলের ছেলে। বুধবার তাকে গ্রেপ্তার করা হয়। পরে বৃহস্পতিবার বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয় তাকে।
পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, গত ৩১ জুলাই সুজানগর উপজেলার চরসুজানগর এলাকার বাসিন্দা কসাই বিল্লাল হোসেনের কাছ থেকে একজন অজ্ঞাতনামা ব্যক্তি ডিবির ইউনিফর্ম, হ্যান্ডককাফ এবং পুলিশের আইডি কার্ড সহ আরটিআর মোটরসাইকেল নিয়ে নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে মাংস দেওয়ার কথা বলে ২৫ কেজি খাসির মাংস নেন। পরে উক্ত মোটরসাইকেলে কসাইয়ের সহকারী আব্দুল জলিলকে নিয়ে পাবনা শহরে অনন্ত মোড়ে এসে পথিমধ্যে জলিলকে নামিয়ে দিয়ে টাকা না দিয়েই কৌশলে মাংস নিয়ে পালিয়ে যায় অজ্ঞাতনামা ওই ব্যক্তি।
এ ঘটনায় কসাই বিল্লাল হোসেন বাদী হয়ে ১ জুলাই সুজানগর থানায় অভিযোগ দেবার প্রেক্ষিতে একটি প্রতারণার মামলা রুজু করা হয়। পরে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম এবং জিন্নাহ আল মামুনের নেতৃত্বে পাবনা ডিবি পুলিশ এবং সুজানগর থানা পুলিশের যৌথ অভিযানে নাটোরের লালপুর উপজেলার ধুপইল গ্রাম থেকে অভিযুক্ত আফজাল মিনহাজ সংগ্রামকে গ্রেপ্তার করে।
পরে জিজ্ঞাসাবাদ করে তার কাছ থেকে ডিবি, পাবনা লেখা ডিবির একটি জ্যাকেট/কটি, এক জোড়া হ্যান্ডক্যাফ, একটি আরটিআর মোটর সাইকেল, একটি পুলিশের আইডি কার্ড, একটি বাটন মোবাইল ফোন জব্দ করা হয়।
পুলিশ সুপার মহিবুল আরো জানান, গ্রেপ্তারকৃত আসামী আফজাল মিনহাজ সংগ্রাম পাবনা জেলার বিভিন্ন এলাকায় এমন অনেক প্রতারণার ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তার বিরুদ্ধে বিভিন্ন জেলায় পুলিশ, ডিবি, র‌্যাব পরিচয়ে প্রতারণার ৮টি মামলা সহ মোট ৯টি মামলা রয়েছে।