October 7, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 26th, 2022, 8:21 pm

ডিবি পুলিশ পরিচয় কুষ্টিয়ায় ৩ শিক্ষকসহ ৫ জনকে তুলে নেয়ার অভিযোগ

কুষ্টিয়ার কুমারখালীতে ডিবি পুলিশের (গোয়েন্দা পুলিশ) পরিচয় দিয়ে তিন জন মাদরাসা শিক্ষকসহ পাঁচ জনকে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এই ঘটনায় বৃহস্পতিবার কুমারখালী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন দুই ভুক্তভোগীর স্বজনরা।

বুধবার দিবাগত রাত ১১টা থেকে ১টার মধ্যে উপজেলার যদুবয়রা, পান্টি, বাগুলাট ও জগন্নাথপুর ইউনিয়ন এলাকা থেকে তাদের তুলে নেয়া হয়।

নিখোঁজ শিক্ষকরা হলেন- উপজেলার বাগুলাট ইউনিয়নের বাঁশগ্রামের মৃত সালাউদ্দিনের ছেলে ও বাঁশগ্রাম কামিল মাদরাসার শিক্ষক মো. আইয়ুব আলী (৩৫), পান্টি ইউনিয়নের ওয়াসী গ্রামের মৃত লিয়াকত আলীর ছেলে ও শৈলকুপা মাদাসার আইসিটি বিষয়ক শিক্ষক মো. মোস্তফা রাশেদ পান্না (৪৭) এবং যদুবয়রা ইউনিয়নেরর বহলবাড়িয়া গ্রামের মো. আলতাফ হোসেনের ছেলে ও লক্ষ্মীপুর মসজিদের ইসলামিক ফাউন্ডেশনে মসজিদ ভিত্তিক শিশু শিক্ষা কার্যক্রমের শিক্ষক মো. হাফিজুল রহমান (২৬)।

নিখোঁজ অপর দুজন হলেন- জগন্নাথপুর ইউনিয়নের বেতবাড়িয়া গ্রামের মো. আব্দুল জলিলের ছেলে মো. হাসান আলী (৩৫) এবং মহেন্দ্রপুর গ্রামের মৃত আমজেদ আলীর ছেলে মো. হান্নান (৩০)।

এলাকাবাসী ও স্বজনরা জানান, নিখোঁজ ব্যক্তিরা সবাই এসবিএসএল নামের একটি অনলাইন ভিত্তিক (এমএলএম) ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। এই অনলাইন ব্যবসার তাদের প্রধান কর্মকর্তা ছিলেন উপজেলার চাঁদপুর ইউনিয়নের গোবরা গ্রামের মো. তফসের হোসেনের ছেলে মো. ইমরান হোসেন (তুষার)। তুষারের কার্যালয় ছিল পান্টি বাজার এলাকার নৌশের মোড়ে। গত ছয় মাস আগে এসবিএসএল কোম্পানি গ্রাহকের টাকা নিয়ে হওয়া হয়ে যায়। সেই থেকে বস তুষার পলাতক রয়েছেন।

এ বিষয়ে নিখোঁজ হাফিজুলের চাচা তোফাজ্জেল হোসেন বলেন, ‘ বুধবার রাত ১১টার দিকে ১২ জন লোক বাড়িতে এসে হাফিজকে ডাকাডাকি করে। হাফিজ বাইরে গেলে তারা ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাকে তুলে নিয়ে যায়। এ ব্যাপারে থানায় জিডি আকারে অভিযোগ দিয়েছি।

নিখোঁজ আইয়ুব আলীর স্বজন ও বাগুলাট ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড মেম্বর (সদস্য) বুধবার রাতে ডিবি পুলিশের পরিচয় দিয়ে আইয়ুবকে তুলে নিয়ে গেছে। কুমারখালী থানায় খোঁজ নিয়েও কিছু জানতে পারিনি। পরে থানায় জিডি করেছি।’

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার জানান, হেডকোয়ার্টার সূত্রে জানা গেছে রাতে র‌্যাবের একটি টিম অভিযান চালিয়েছে। গুরুত্বপূর্ণ তথ্য থাকায় তারা কয়েকজনকে আটক করে নিয়ে গেছে।

—-ইউএনবি