November 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 6th, 2022, 10:07 am

ডিসেম্বরে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক খামারী উৎসব

আগামী ৩ ডিসেম্বর দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘আন্তর্জাতিক খামারী উৎসব ২০২২’। এতে দেশি ও বিদেশি প্রায় পাচ হাজারের বেশি খামারীরা অংশ নেবেন। বাংলাদেশ ডেইরি ফারমার্স এসোসিয়েশন ( বিডিএফএ) এই খামারী উৎসবের আয়োজন করছে৷ মুন্সিগঞ্জের একটি রিসোর্টে এই উৎসব অনুষ্ঠিত হবে।

শনিবার (৫ নভেম্বর) রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধে অবস্থিত সাদিক এগ্রো লিমিটেড -এ উৎসবের ‘টিকেট উন্মোচন’ অনুষ্ঠানের আয়োজন করা হয় একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়।

এসময় সংগঠনটির পক্ষে এই আয়োজনের বিস্তারিত তথ্য তুলে ধরেন। এতে উপস্থিত ছিলেন বিডিএফএ সভাপতি মো. ইমরান হোসেন, মহাসচিব মো. শাহ্ এমরান সহ আয়োজক কমিটির অন্যান্য নেতৃবৃন্দ এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত খামারিগণ।

বিডিএফএ সভাপতি মোহাম্মদ ইমরান হোসেন বলেন, আমরা পূর্বের চেয়ে আরও বেশি সংঘবদ্ধ ও শক্তিশালী হওয়ার লক্ষ্যে আগামী ৩ ডিসেম্বর আন্তর্জাতিক খামারী উৎসব পালন করবো। এতে ৩০ জন বিদেশি খামারী অংশ নেবে। দেশি ও বিদেশী খামারিরা এতে মতবিনিময় ও আনন্দ উৎসবে মেতে উঠবো।

আয়োজক কমিটির পক্ষ থেকে বলা হয়, এ বছরই প্রথমবারের মতো বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, নেদারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, মেক্সিকো, ভেনিজুয়েলা, ভারত, ব্রাজিল, শ্রীলঙ্কা, মায়ানমার, নেপাল সহ অন্যান্য দেশ থেকে প্রায় অর্ধ শতাধিক খামারি উক্ত আয়োজনে অংশগ্রহণ করবেন। খামারী উৎসবে অংশগ্রহণে আগ্রহী খামারিদের টিকেট সংগ্রহ করতে হবে যার শুভেচ্ছা মূল্য ধরা হয়েছে দুই হাজার টাকা। বিডিএফএ প্রধান কার্যালয় ছাড়াও উক্ত টিকেট দেশের বিভিন্ন প্রান্তে মনোনিত খামার ও স্টলে পাওয়া যাবে।

উৎসবের দিন থাকছে সকালের নাস্তা, দুপুরের খাবার, বিকালের স্ন্যাকস এবং পানীয়, এছাড়াও থাকছে দেশি বিদেশি খামারিদের আড্ডা,নগর বাউল জেমস এর কনসার্ট , র্যাফেল ড্র ইত্যাদি। র্যাফেল ড্র তে প্রথম পুরষ্কার হিসেবে থাকছে একটি আকর্ষণীয় ডাবল কেবিন পিকআপ গাড়ি,এছাড়াও মোটরসাইকেল সহ থাকছে আরও ১০০টি আকর্ষণীয় পুরষ্কার।

—-প্রেস বিজ্ঞপ্তি