October 26, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, October 11th, 2021, 10:11 pm

ডেঙ্গুতে দু’দিনে ৫ জনের মৃত্যু: ২৪ ঘন্টায় আরও ২০৭ রোগী হাসপাতালে

শিশু হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। ছবিটি সোমবার তোলা।

নিজস্ব প্রতিবেদক:

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত দুদিনে ৫ জন রোগী মারা গেছেন। তাদের মধ্যে গত রোববার ৩ জন এবং সোমবার (১১ অক্টোবর) ২ জনের মৃত্যু হয়। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৮ জনে। এই ৭৮ জনের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন এবং ১১ অক্টোবর পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়। গতকাল সোমবার মারা যাওয়া ২ জনের মধ্যে একজনের বয়স ১১ থেকে ২০ এবং অন্যজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে।

শিশু হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। ছবিটি সোমবার তোলা।

গত রোববার মারা যাওয়া ৩ জনের বয়স ১১ থেকে ২০, ৩১ থেকে ৪০ এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বেরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে আরও ২০৭ জন রোগী ভর্তি হয়েছেন।

শিশু হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। ছবিটি সোমবার তোলা।

গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন ২০৭ জন। এর মধ্যে ঢাকাতে ১৬২ জন এবং ঢাকার বাইরের সারাদেশে ভর্তি হয়েছেন ৪৫ জন। এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৯৩৫ জন ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭৫৮ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১৭৭ জন রোগী ভর্তি রয়েছেন। এ বছর ১ জানুয়ারি থেকে ১১ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২০ হাজার ৩৩৬ জন। একই সময়ে তাদের মধ্যে থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৩২৩ জন রোগী। এ পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৭৮ জনের মৃত্যুর হয়েছে।