June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 21st, 2024, 8:17 pm

ডেসটিনির নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত বড়ুয়া

হাইকোর্টের নির্দেশে ডেসটিনি-২০০০ এর পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার প্রশান্ত ভূষণ বড়ুয়া।

একইসঙ্গে এর আগের চেয়ারম্যান ফখরুদ্দিন আহমেদের (এফসিএ) পদত্যাগের আবেদন মঞ্জুর করেছেন।

হাইকোর্টের বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর হাইকোর্টের একক কোম্পানি বেঞ্চ তাকে চেয়ারম্যান হিসেবে অনুমোদন দিয়ে এ আদেশ দিয়েছেন।

মঙ্গলবার (২১ মে) ডেসটিনির পরিচালনা বোর্ডের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ডেসটিনির পরিচালনা বোর্ডের চেয়ারম্যান থেকে ফখরুদ্দিন আহমেদ (এফসিএ) পদত্যাগ করায় বোর্ডের সদস্যদের মতামত নিয়ে ব্যারিস্টার প্রশান্ত ভূষণ বড়ুয়াকে চেয়ারম্যান হিসেবে অনুমোদন দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ফখরুদ্দিন আহমেদের পদত্যাগপত্র মঞ্জুর করেছেন।

এর আগে ২০১২ সাল থেকে ২০২১ পর্যন্ত এজিএম করার জন্য ডেসটিনির পরিচালনা পর্ষদের ১৬ জন অংশীদার আদালতে আবেদন করেছিলেন।

তারা হলেন- ডেসটিনির পরিচালক বিপ্লব বিকাশ শীল, মোহম্মদ জাকির হোসেন, মো. শাহিনুর হাওলাদার শাহীন, সাইফুল আলম রতন, জিএম গোলাম রাব্বানী, শামনুন এহসান শামীম, মাসুদা ইসমত আরা, জাহাঙ্গীর আলম, মহিউদ্দিন আহমেদ, জহিরুল ইসলাম, খায়রুন নেসা, সৈয়দ মোহাম্মদ ইকবাল, শাহজাদা আল মাহমুদ, হোসাইন আজাদ, কামরুল হাসান ও মো. জাহাঙ্গীর আলম।

তাদের আবেদনের ভিত্তিতে ২০২২ সালের ১ সেপ্টেম্বর উচ্চ আদালতের সাবেক বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীকে চেয়ারম্যান করে ডেসটিনি-২০০০ লিমিটেডের পরিচালনা বোর্ড পুনর্গঠন করে দেন হাইকোর্ট। সেইসঙ্গে এই বোর্ডকে কোম্পানিটির বার্ষিক সাধারণসভা করার অনুমতি দেওয়া হয়। বোর্ডে আগের ৯ জনকে রেখে ১৭ সদস্যের বোর্ড পুনর্গঠন করা হয়।

হাইকোর্টের নির্দেশে পুনর্গঠিত পরিচালনা পরিষদে চেয়ারম্যান ছাড়া নতুন সদস্য হিসেবে রাখতে বলা হয়, সাবেক জেলা জজ হাসান শহীদ ফেরদৌস, আইনজীবী মারগুব কবির, ফখরুদ্দিন আহমেদ এফসিএ ও ব্যবসায়ী ইকবাল জামানকে।

গত বছরের ১৪ জুন ডেসটিনি-২০০০ লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও পরিচালনা পর্ষদের সদস্য ব্যারিস্টার মারগুব কবির। ব্যক্তিগত কারণ দেখিয়ে তারা হাইকোর্টে পদত্যাগপত্র জমা দেন।

পরে ২০২৩ সালের ২৫ জুলাই ডেসটিনি-২০০০ এর পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হন ফখরুদ্দিন আহমেদ। সম্প্রতি ফখরুদ্দিন আহমেদও পদত্যাগ করেন। তার পদত্যাগ পত্র গ্রহণ এবং নতুন চেয়ারম্যান নিয়োগের জন্য ডেসটিনির পক্ষ থেকে আবেদন করা হয়। হাইকোর্ট সেই আবেদন মঞ্জুর করেছেন।

—–ইউএনবি