June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, October 18th, 2023, 7:28 pm

ঢাকায় আওয়ামী লীগের সমাবেশে মানুষের ঢল

আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ঢাকার আজকের সমাবেশে অংশ নিয়েছেন হাজার হাজার নেতা-কর্মী ও সমর্থক।

‘আমাদের নেত্রী শেখ হাসিনার পাশে আছি’সহ নানা স্লোগানে মুখরিত হয়ে উঠেছে সমাবেশস্থল ও আশপাশের এলাকা। অন্যদিকে রাজধানীর নয়া পল্টনে বিএনপিও সমাবেশ করছে।

বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে এ কর্মসূচি পালন করছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ।

বিভিন্ন এলাকা থেকে আসা মিছিলে অংশগ্রহণকারীরা তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগের শক্তির প্রদর্শনে দলের পক্ষে দাঁড়ানোর অঙ্গীকার করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে পরিবারের ১৯ সদস্যকে নির্মমভাবে হত্যা করা নৃশংস গণহত্যা থেকে রেহাই না পাওয়া বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে শান্তি ও উন্নয়নের বার্তা ছড়িয়ে দেওয়ার প্রতিপাদ্য নিয়ে এই সমাবেশের আয়োজন করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ বুধবার রাজধানীতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের জড়ো হওয়ার নির্দেশনা দিয়েছেন।

আওয়ামী লীগ আগামী ৭ থেকে ১৮ অক্টোবর পর্যন্ত কর্মসূচির বিস্তৃত সময়সূচি নির্ধারণ করেছিল। গত ৭ অক্টোবর শিক্ষক সমাবেশের মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু হয়। ১৮ তারিখ ঢাকায় এই জনসমাবেশের মধ্য দিয়ে ধারাবাহিক অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।

বুধবারের কর্মসূচি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘ঢাকা শহরে আমরা তাদের (বিএনপির) সমাবেশ বন্ধ করে দেব এবং তাদের পরিকল্পনা বাস্তবায়নে বাধা দেব। তারা ষড়যন্ত্র করছে। ফখরুল গুজব ছড়াচ্ছেন। তিনি হাওয়া থেকে সংবাদ সংগ্রহ করছেন।’

—-ইউএনবি