December 8, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, November 13th, 2021, 12:33 pm

ঢাকায় পৌছেছে পাকিস্তান ক্রিকেট দল

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক:

তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে শনিবার (১৩ নভেম্বর) সকাল ৮টা ১০ মিনিটে ঢাকায় পৌছেছে পাকিস্তান ক্রিকেট দল। দুবাই থেকে বাংলাদেশ সময় রাত ৩ টার দিতে রওনা হয় তারা। তবে এখনই পূর্ণ দল নিয়ে আসেনি তারা। অধিনায়ক বাবর আজম ও শোয়েব মালিক ১৬ নভেম্বর দলের সঙ্গে যোগ দেবেন বলে সংবাদ প্রকাশ পেয়েছে পাকিস্তানি গণমাধ্যমে। কড়া নিরাপত্তায় তাদের নিয়ে যাওয়া হয়েছে হোটেল সোনারগাঁওয়ে। তবে বাংলাদেশ সরকারের অনুমতি সাপেক্ষে, করোনাকালের ক্রিকেটে এবারই প্রথম কোনো সফরকারী দলকে কোয়ারেন্টিন করতে হচ্ছে না। করোনা পরীক্ষায় নেগেটিভ হলে আর দুই ডোজ টিকা দেওয়া থাকলে সরাসরি শুরু হবে অনুশীলন।

পাকিস্তানের এবারের বাংলাদেশ সফরে সিরিজ শুরু হবে টি-টোয়েন্টি দিয়ে। আগামী ১৯ নভেম্বর সিরিজের প্রথম ম্যাচ খেলবে দুই দল। এরপরদিনই দ্বিতীয় ম্যাচ। শেষ টি-টোয়েন্টিটা হবে ২২ নভেম্বর।

বাংলাদেশ সফরের জন্য গত সোমবার ১৮ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মোহাম্মদ হাফিজ বাদে বিশ্বকাপ স্কোয়াডের ১৪ জনই আছেন দলে। যুক্ত হচ্ছেন ইফতিখার আহমেদ, হায়দার আলী, খুশদিল শাহ, শাহনাওয়াজ দাহানি। টেস্ট স্কোয়াড কিছুদিনের মধ্যেই ঘোষণা করতে পারে পিসিবি।

পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহঅধিনায়ক), ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, আসিফ আলী, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইফতিখার আহমেদ, শোয়েব মালিক, হায়দার আলি, উসমান কাদির ও শাহনাওয়াজ দাহানি।