January 24, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, December 4th, 2021, 6:21 pm

ঢাকা টেস্ট: আলোক স্বল্পতায় প্রথম দিনের খেলার সমাপ্তি

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচের প্রথম দিনের খেলা আলোক স্বল্পতার কারণে সমাপ্ত ঘোষণা করা হয়েছে।
শনিবার চা বিরতির পর মাঠে একটি বলও গড়ায়নি। চা বিরতির পর আম্পায়াররা মাঠে নেমেছিলেন। কিন্তু খেলা শুরু করার মতো যথেষ্ট আলো না থাকায় তারা দুই দলকে ড্রেসিং রুমে পাঠান এবং ভালো আবহাওয়ার জন্য অপেক্ষা করেন।
কিন্তু পরে আবহাওয়ার আর পরিবর্তিন হয়নি এবং বাংলাদেশ সময় বিকাল ৪টা ৬ মিনিটে প্রথম দিনের খেলা সমাপ্ত ঘোষণা করা হয়। রবিবার থেকে এ ম্যাচের বাকি চার দিন দেড় ঘণ্টা আগে খেলা শুরু হবে।
চা বিরতির পর পাকিস্তান দুই উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করে। বাবর আজম ৯৯ বলে ৬০ রান ও আজহার আলী ১১২ বলে ৩৬ রান করে অপরাজিত আছেন।
বাংলাদেশের হয়ে দুইটি উইকেট নিয়েছেন বামহাতি স্পিনার তাইজুল ইসলাম।
শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফররত পাকিস্তান।
এই টেস্ট ম্যাচে অভিষেক হয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশি ক্রিকেটার মাহমুদুল হাসান জয়ের। এছাড়া সাকিব আল হাসান ও খালেদ আহমেদ একাদশে ফেরেন। চট্টগ্রামে প্রথম টেস্ট খেলা আবু জায়েদ রাহী, ইয়াসির রাব্বি ও সাঈফ হাসান বাদ পড়েছেন।
এর আগে প্রথম ম্যাচে চট্টগ্রামে লিটন দাস, মুশফিকুর রহিম ও তাইজুল ইসলামের দুর্দান্ত পারফর্মেন্স সত্ত্বেও আট উইকেটে হারে স্বাগতিক বাংলাদেশ।

—ইউএনবি