December 10, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 4th, 2022, 9:06 pm

ঢাকা মহানগরীতে আংশিক বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

রাজধানীর মানিকনগর ও হাসনাবাদ গ্রিড সাবস্টেশনের অধীনে ঢাকা মহানগরীর কিছু এলাকায় এবং সিলেট, চট্টগ্রাম ও ময়মনসিংহের বেশ কয়েকটি জেলায় সন্ধ্যা ৭টায় বিদ্যুৎ সরবরাহ পুনরায় শুরু হয়েছে। কিন্তু উলন গ্রিড সাবস্টেশনের আওতাধীন এলাকায় সরবরাহ চালু করা যায়নি।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) কর্মকর্তাদের মতে, ঢাকা ও নারায়ণগঞ্জ শহরের সব এলাকায় এবং অন্যান্য জেলার বিদ্যুৎ সরবরাহে আরও দুই ঘণ্টা সময় লাগতে পারে।

মঙ্গলবার পিজিসিবির জনসংযোগ কর্মকর্তা বদরুদ্দোজা সুমন ইউএনবিকে বলেন, ‘আমরা আশা করছি রাত ৯টা থেকে ১০টার মধ্যে বিদ্যুৎ সরবরাহের স্বাভাবিক অবস্থা পুরোপুরি ফিরে আসবে।

তিনি বলেন, সন্ধ্যা ৭টার মধ্যে টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর, মানিকগঞ্জ এবং চট্টগ্রাম ও সিলেট বিভাগের সব জেলায় বিদ্যুৎ সরবরাহ পুরোপুরি চালু হয়েছে।

এর আগে জাতীয় পাওয়ার গ্রিড বিকল হওয়ার পর আজ বিকাল ৫টার দিকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনসহ ঢাকার কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সন্ধ্যা ৭টার মধ্যে বিদ্যুৎ সরবরাহ পুরোপুরি স্বাভাবিক হবে বলে আশা প্রকাশ করেছিলেন।

দুপুর ২টা ৫ মিনিটে জাতীয় বিদ্যুৎ সঞ্চালন গ্রিড ব্যর্থ হলে দেশের উত্তরাঞ্চলের কিছু অংশ ছাড়া সারা বাংলাদেশে ব্ল্যাকআউট সৃষ্টি করে।

—ইউএনবি