June 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, June 3rd, 2022, 9:21 pm

ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে ভর্তি পরিক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের প্রচন্ড ভিড়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদের অধীনে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার আটটি বিভাগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় দেড় ঘণ্টাব্যাপী পরীক্ষা শুরু হয়।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের ভোগান্তি কমাতে আমরা এ বছর দেশের আটটি বিভাগেই পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি।

রাজধানী ঢাকাসহ দেশের ৮টি বিভাগীয় শহরের শান্তিপূর্ণ পরিবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। শিক্ষার্থী স্বজনদের পাশে থেকে শেষ বারের মত বইয়ে চোখ বুলিয়ে নিচ্ছে। ছবিটি শুক্রবার কার্জন হল থেকে তোলা।

তিনি বলেন, বিজনেস ফ্যাকাল্টির ডিন অধ্যাপক আবদুল মঈন চৌধুরী পরীক্ষার সমন্বয় করছেন এবং সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা এ ব্যাপারে আমাদের সহায়তা করেছেন। সবখানে পরীক্ষা সুষ্ঠভাবে অনুষ্ঠিত হয়েছে।

এ বছর ‘গ’ ইউনিটের ৯৩০ আসনের বিপরীতে ৩০ হাজার ৭০৪ জন পরীক্ষা দিয়েছেন।

ঢাবি ছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

—ইউএনবি