December 8, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, October 23rd, 2021, 4:50 am

ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়ে কার্জন হল থেকে বের হয়ে আসছে শিক্ষার্থীরা।

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ সেশনের বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের বিবিএ প্রোগ্রামের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন হয়েছে। শুক্রবার (২২ অক্টোবর) বেলা ১১টা থেকে শুরু হয়ে দুপুর সাড়ে ১২টায় শেষ হয় এই পরীক্ষা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, পরীক্ষার শেষ পর্যন্ত আমরা কোনো ধরনের খারাপ সংবাদ পাইনি।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনার্স ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ছবিটি কার্জন হলের সামনে থেকে তোলা।

শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। বিজনেস স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মুহাম্মদ আবদুল মঈন বলেন, অত্যন্ত সুন্দর ও সুশৃঙ্খলভাবে আমাদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনো ধরনের বিশৃঙ্খলা বা অনিয়মের ঘটনা ঘটেনি। খুবই সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। ঢাকা ও ঢাকার বাইরের কেন্দ্রগুলো থেকেও কোনো খারাপ সংবাদ পাইনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিজনেস স্টাডিজ অনুষদ ভবনে ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি বলেন, বিগত সময়ের ধারাবাহিকতায় সুষ্ঠু ও সুন্দরভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়ে কার্জন হল থেকে বের হয়ে আসছে শিক্ষার্থীরা।

এজন্য আমি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। সবাইকে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়ে আখতারুজ্জামান বলেন, স্বাস্থ্যবিধি মানা সবার জন্য খুবই জরুরি। কয়েকটি জায়গায় স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া যাচ্ছে। এ বিষয়ে সবাইকে আরও সর্তক ও তৎপর হতে হবে। পরবর্তীতে বছরগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অন্যান্য বিভাগীয় শহরে পরীক্ষা কেন্দ্র থাকবে কিনা এমন প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, শুধু করোনা পরিস্থিতিতে বিবেচনায় আমরা ঢাকার বাইরে পরীক্ষা নেইনি। আমাদের মূল উদ্যেশ্য শিক্ষার্থীদের কষ্ট লাঘব করা।