December 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 14th, 2021, 7:30 pm

ঢাবির ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাসের হার ২.৫৬ শতাংশ

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে দুই দশমিক ৫৬ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন। রবিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।
এ সময় চারুকলা অনুষদের ডিন ও ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেন এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
এ বছর ‘চ’ ইউনিটের ১৩৫টি আসনের বিপরীতে ১০ হাজার ৬৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তাদের মধ্যে ২৫৮ জন শিক্ষার্থী সমন্বিতভাবে (সাধারণ জ্ঞান ও অঙ্কন) উত্তীর্ণ হয়েছেন।
শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও ভর্তি পরীক্ষার প্রবেশপত্রে দেয়া নির্দেশনা অনুযায়ী মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমেও জানতে পারবেন।
ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ১৬ নভেম্বর থেকে ২৩ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। এছাড়া ফলাফল নিরীক্ষণের জন্য জন্য শিক্ষার্থীরা নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে ১৬ নভেম্বর থেকে ২২ নভেম্বরের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করতে পারবেন।
এ বছর ‘চ’ ইউনিটে ভর্তি পরীক্ষার সাধারণ জ্ঞান পর্ব ৯ অক্টোবর এবং অঙ্কন পর্ব ২৬ অক্টোবর অনুষ্ঠিত হয়।

–ইউএনবি