October 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, January 15th, 2022, 7:32 pm

ঢাবি অধ্যাপক হত্যা: রাজমিস্ত্রি আনারুল তিন দিনের রিমান্ডে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষিকা অধ্যাপক সাইদা গফফারকে হত্যায় গ্রেপ্তার হওয়া রাজমিস্ত্রি আনারুল ইসলামের তিন দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে। গাজীপুরের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালত-২ এর বিচারক মেহেদী পাভেল সুইট এ আদেশ দেন। অন্যদিকে, গতরাতেই অধ্যাপকের লাশ দাফন করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কাশিমপুর থানার উপপরিদর্শক (এসআই) দীপঙ্কর রায় জানান, হত্যার ঘটনায় গাইবান্ধা থেকে গ্রেপ্তার হওয়া আনারুলকে শনিবার গাজীপুরের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে চালান করে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। হত্যার সঙ্গে অন্য কেউ জড়িত আছে কিনা এবং হত্যার প্রকৃত কি উদ্দেশ্য ছিল, এসব তথ্য বের করার জন্যই তাকে রিমান্ডের আবেদন করা হয়। বিকেলে আদালতের বিচারক শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নিহত অধ্যাপকের পারিবারিক সূত্র জানায়, শুক্রবার দিবাগত রাতে রাজধানী ঢাকার উত্তরার ১২ নম্বর সেক্টরের বায়তুন নূর জামে মসজিদ প্রাঙ্গণে জানাজার নামাজ আদায় করা হয়। পরে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী গোরস্থানে দাফন করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা গাফফারের লাশ গাজীপুরের পানিশাইল এলাকায় তার ভাড়া বাসার পাশের বাউন্ডারি ওয়ালের ভেতর থেকে শুক্রবার উদ্ধার করেছে কাশিমপুর থানা পুলিশ। এর আগে দু’দিন ধরে নিখোঁজ ছিলেন তিনি। লাশ উদ্ধারের পর নিহতের ছেলে সাউদ ইফখার বিন জহির গ্রেপ্তার হওয়া রাজমিস্ত্রি আনারুল ইসলামসহ অজ্ঞাতদের আসামি করে মামলা করেন।

—ইউএনবি