January 29, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, December 14th, 2022, 7:25 pm

ঢালিউডে সরব তারা

অনলাইন ডেস্ক :

ঢালিউডে কেউ কেউ নিয়মিত অভিনয় করছেন। আবার কেউ কেউ অভিনয় থেকে দূরে আছেন। প্রেক্ষাগৃহেও সিনেমারে সংখ্যা আগের চেয়ে কমেছে। তবুও, কয়েকজন অভিনয়ের ধারাবাহিকতা ধরে রেখেছেন। এমন কয়েকজনকে নিয়ে এই আয়োজন।
শাকিব খান: টানা ২০ বছর ধরে ঢালিউডে রাজত্ব করছেন শাকিব খান। ধীরে ধীরে নিজের যোগ্যতায় নিজের অবস্থান তৈরি করেন। তার সমসাময়িক অনেকে হারিয়ে গেছেন। কিন্তু, তিনি এখনো শীর্ষস্থান ধরে রেখেছেন। কিছুদিন আগেও নতুন সিনেমার গানের শুটিং করেছেন তিনি। এ ছাড়া চলতি বছর মুক্তি পেয়েছে গলুই। ব্যক্তিগত জীবন নিয়ে সমালোচনার মুখে পড়লেও তা অভিনয়ে প্রভাব ফেলতে পারেনি। সফলতাকে সঙ্গী করে এগিয়ে যাচ্ছেন এই অভিনেতা।
জয়া আহসান: ঢাকাই সিনেমার অন্যতম সফল অভিনেত্রী জয়া আহসান। নিজ দেশের দর্শকের মন জয় জয় করে ওপার বাংলাও জয় করেছেন। নিজ যোগ্যতায় তিনি দুই দেশের সিনেমায় শীর্ষ অবস্থান ধরে রেখেছেন। চলতি বছর কলকাতায় তার বেশি সংখ্যক সিনেমা মুক্তি পেলেও বিউটি সার্কাস দিয়ে এদেশের দর্শকের প্রশংসা কুড়িয়েছেন।
আরিফিন শুভ: ঢালিউড জয় করা আরেক সফল নায়ক আরিফিন শুভ। ক্যারিয়ারে এক দশক পার করেছেন এই অভিনেতা। ক্যারিয়ারের আলোচিত সিনেমা ঢাকা অ্যাটাক, ছুঁয়ে দিলে মন। মুক্তির অপেক্ষায় আছে একাধিক সিনেমা। ভারতের বিখ্যাত পরিচালক শ্যাম বেনেগালের পরিচালনায় মুজিব সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। সিনেমাটি মুক্তির অপেক্ষায় আছে। এ ছাড়া ফুটবল ৭১ নামে নতুন সিনেমার শুটিং শুরু করবেন শিগগিরই।
সিয়াম আহমেদ: সিয়াম আহমেদ ক্যারিয়ারের শুরু থেকে নতুন নতুন কাজ করে যাচ্ছেন। তার ক্যারিয়ার দীর্ঘ দিনের না হলেও কখনো ভাঁটা পড়েনি। অভিনয় দক্ষতা, মেধা ও পরিশ্রম দিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছেন সিয়াম। সর্বশেষ তার অভিনীত দামাল ও অপারেশন সুন্দরবন ভালো সাড়া ফেলেছে। এ ছাড়া এ বছর শান মুক্তি পেয়েছে। মুক্তির অপেক্ষায় আছে অ্যাডভেঞ্চার অব সুন্দর সিনেমা।
চঞ্চল চৌধুরী: মঞ্চ ও টেলিভিশন থেকে ঢালিউডের সিনেমায় নাম লেখানো আলোচিত তারকা অভিনেতা চঞ্চল চৌধুরী। চলতি বছর হাওয়া সিনেমা দিয়ে দারুণ আলোচনায় আছেন তিনি। হাওয়া কেবল দেশে নয়, দেশের বাইরের প্রেক্ষাগৃহেও ভালো ব্যবসা করেছে। কলকাতার চলচ্চিত্র উৎসবেও সিনেমাটি প্রশংসিত হয়েছে।
অপু বিশ্বাস: অপু বিশ্বাস ঢাকাই সিনেমায় পথচলা শুরু করেন খ্যাতিমান পরিচালক আমজাদ হোসেনের হাত ধরে। তারপর কেটে গেছে অনেক বছর। তিনি শাকিব খানের সঙ্গে জুটি হয়ে ৭০টি সিনেমায় অভিনয় করেছেন। এখনো অভিনয়ে ব্যস্ত তিনি। সম্প্রতি তার অভিনীত ঈশা খাঁ সিনেমাটি মুক্তি পেয়েছে। মুক্তির অপেক্ষায় আছে একাধিক সিনেমা। বর্তমানে লাল শাড়ি সিনেমার শুটিং করছেন।
বুবলি: শাকিব খানের সঙ্গে জুটি হয়ে সিনেমায় অভিষেক হয় বুবলির। এরপর বুবলি এক এক করে অনেকগুলো সিনেমায় অভিনয় করেছেন। সিনেমগুলো দর্শকপ্রিয়তাও পেয়েছে। পরে শাকিব খানের বাইরে গিয়ে অন্য নায়কদের সঙ্গেও কাজ শুরু করেন। ওয়েব ফিল্মেও অভিনয় করছেন তিনি। সম্প্রতি চাদর নামের একটি সিনেমায় অভিনয় করেছেন।
ফেরদৌস: নায়ক ফেরদৌস ঢাকাই সিনেমার নায়কদের মধ্যে এখনো অভিনয়ে সরব। টানা ২০ বছর ধরে তিনি অভিনয় করছেন। তার ক্যারিয়ারেও কখনো ভাঁটা পড়েনি। এক সময়ে হঠাৎ বৃষ্টিখ্যাত এই নায়ক ওপার বাংলায় নিয়মিত অভিনয় করেছেন। বিরতির পর আবারও কলকাতার সিনেমায় অভিনয় শুরু করেছেন। আহারে জীবন নামে নতুন একটি সিনেমার শুটিং শেষ করেছেন। মুক্তির অপেক্ষায় আছে দামপাড়া, গাংচিলসহ কয়েকটি সিনেমা।
পরীমনি: ঢাকাই সিনেমায় আলোচিত নায়িকাদের একজন পরীমনি। অল্প দিনের ক্যারিয়ারে সবচেয়ে আলোচিত নায়িকা তিনি। এ বছরও নতুন সিনেমায় অভিনয় করেছেন। মা ও অ্যাডভেঞ্চার অব সুন্দর নামের দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে এই নায়িকার।
পূজা চেরি: নায়িকাদের মধ্যে আলোচিত এবং সিনেমায় বেশ সরব আরেকজন পূজা চেরি। এবছর তার অভিনীত গলুই বেশ আলোচিত হয়েছে। সর্বশেষ তার অভিনীত হৃদিতা মুক্তি পেয়েছে। অভিনয় নিয়েই সব ব্যস্ততা তার।
বিদ্যা সিনহা মিম: এ বছরের আলোচিত নায়িকা হিসেবে উঠে এসেছে বিদ্যা সিনহা মিমের নাম। ১৫ বছরের ক্যারিয়ারে মিমের কখনো অভিনয়ে বিরতি পড়েনি। শুরুতে নাটক বেশি করলেও একসময় সিনেমায় বেশি মনোযোগী হন। চলতি বছর তার অভিনীত পরাণ ব্যবসা সফল হয়েছে। এ ছাড়া মিম অভিনীত দামাল সিনেমাটি দুই মাস আগে মুক্তি পেয়েছে। মুক্তির অপেক্ষায় আছে অন্তর্জালসহ কয়েকটি সিনেমা।
তমা মির্জা: তমা মির্জা ঢাকাই সিনেমায় অন্যতম আরেকজন নায়িকা, যিনি নিয়মিত অভিনয় করছেন। যদিও এবছর ওয়েব ফিল্ম বেশি করেছেন। খাঁচার ভিতর অচিন পাখি তাকে দিয়েছে প্রশংসা ও দর্শকপ্রিয়তা। শিগগির নতুন সিনেমার শুটিং শুরু করবেন এই নায়িকা।
নুসরাত ফারিয়া: নুসরাত ফারিয়া বাংলাদেশ ও কলকাতার বাংলা সিনেমায় নিয়মিত অভিনয় করছেন। অভিনয়ে সবসময়ই সরব তিনি। কলকাতায় একটি সিনেমার শুটিং শেষ করেছেন। ফুটবল ৭১ নামে নতুন একটি সিনেমার শুটিং শুরু করবেন। তার অভিনীত অপারেশন সুন্দরবন বছর শেষে মুক্তি পেয়েছে।
মাহিয়া মাহী: মাহিয়া মাহী ঢাকাই সিনেমায় বেশ কয়েক বছর নিয়মিত অভিনয় করেছেন। মাঝে অভিনয়ে একটু বিরতি পড়লেও এবছর তার অভিনীত সিনেমা মুক্তি পেয়েছে।
নিপুণ: অনেক বছর ধরে ঢালিউডের সিনেমায় অভিনয় করছেন নিপুণ। চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্ব নিয়ে ব্যস্ত হয়ে পড়লেও এ বছর সুজন মাঝি নামের নতুন একটি সিনেমায় অভিনয় করেছেন। সিনেমাটি পরিচালনা করছেন দেলোয়ার জাহান ঝন্টু। তার বিপরীতে অভিনয় করেছেন ফেরদৌস।
এছাড়াও, নায়কদের মধ্যে বাপ্পী নিয়মিত অভিনয় করছেন। মুক্তির অপেক্ষায় আছে বাপ্পী অভিনীত জয় বাংলাসহ একাধিক সিনেমা। নায়ক সাইমন চাদর নামে একটি সিনেমার শুটিং করেছেন সম্প্রতি। তিনিও সিনেমা নিয়ে ব্যস্ত আছেন। ইমন ও নিরব নায়ক হিসেবে পথচলা শুরু করেন কাছাকাছি সময়ে। দুজনেই সিনেমা নিয়ে সরব আছেন। দু’জনেরই এবছর নতুন সিনেমা মুক্তি পেয়েছে। অন্যদিকে নায়ক হিসেবে নতুন হলেও শরিফুল রাজ একটি মাত্র সিনেমা দিয়ে আলোচনায় এসেছেন। তার অভিনীত পরাণ সিনেমাটি এবছরের সবচেয়ে আলোচিত সিনেমা হিসেবে বিবেচনা করা হচ্ছে। তার অভিনীত হাওয়া ও দামাল মুক্তি পেয়েছে চলতি বছর।