October 22, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 14th, 2021, 6:13 pm

তাইওয়ানে ভবনে আগুন: নিহত ২৫

অনলাইন ডেস্ক :

দক্ষিণ তাইওয়ানের একটি ভবনে বুধবার গভীর রাতে অগ্নিকাণ্ডে ২৫ জন নিহত হয়েছে। স্থানীয় কর্মকর্তারা বৃহস্পতিবার জানিয়েছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

কাওসিউং শহরের দমকল কর্মকর্তারা জানান, ১৩তলা ভবনে বৃহস্পতিবার ভোর ৩টার দিকে আগুন ধরে যায়। দমকল দপ্তরের এক বিবৃতিতে বলা হয়েছে, অগ্নিকাণ্ডটি ‘ভয়াবহ’ এবং এতে অনেক তলার ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিসের প্রধান লি চিং-হসিউ সাংবাদিকদের বলেন, কমপক্ষে ১১ টি লাশ সরাসরি মর্গে পাঠানো হয়েছে। অন্য ১৪ জন যাদের বেঁচে থাকার কোনো সম্ভাবনা নেই তাদেরসহ ৫৫ জনকে হাসপাতালে নেয়া হয়েছিল।

লি বলেন, মৃতের সংখ্যা ৪০ ছাড়িয়ে যেতে পারে, কারণ অগ্নিনির্বাপক বাহিনী বিকেল পর্যন্ত অনুসন্ধান ও উদ্ধার অভিযান চালিয়ে যাবে।

তাইওয়ানের টেলিভিশনে দেখানো ভিডিওতে দেখা গেছে, দমকলকর্মীরা রাস্তায় পানি ছিটানোর সময় ভবনের নিচ তলা থেকে আগুনের শিখা ও ধোঁয়া বের হচ্ছে। এছাড়া দিনের বিরতি শেষে তাদের উঁচু প্ল্যাটফর্ম থেকে এখনও ধোঁয়াটে ভবনের মাঝের তলায় জল ছিটাতে দেখা গেছে।

দমকল বিভাগের বিবৃতিতে বলা হয়েছে, অগ্নিকাণ্ডের কারণ অস্পষ্ট।

প্রত্যক্ষদর্শীরা তাইওয়ানের গণমাধ্যমকে জানান, তারা ভোর ৩টার দিকে বিস্ফোরণের শব্দ শুনতে পান।

উল্লেখ্য, ভবনটি প্রায় ৪০ বছরের পুরোনো এবং এর নিম্ন স্তরের দোকান ও উপরে অ্যাপার্টমেন্ট। ভবনটির নিচের তলাগুলো পুরোপুরি কালো হয়ে গেছে।