June 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, October 11th, 2023, 9:38 pm

তাসকিন প্রসঙ্গে যা বললেন মিসবাহ

অনলাইন ডেস্ক :

নতুন বলে গত দুই বছরের বেশি সময় ধরে বাংলাদেশ দলের প্রাণভোমরা তাসকিন আহমেদ। শুধু দ্বিপক্ষীয় সিরিজ নয়, অস্ট্রেলিয়ায় গত টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং সর্বশেষ এশিয়া কাপেও নতুন বলে দলকে ব্রেক থ্রু এনে দিয়েছেন তাসকিন। কিন্তু হঠাৎ করে তাসকিন যেন নতুন বলে নিজেকে হারিয়ে খুঁজছেন। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম দুই ম্যাচে তাঁর কাছ থেকে নতুন বলে প্রত্যাশিত সাফল্যে পায়নি বাংলাদেশ। দুই ম্যাচেই তাঁকে এই সময়ে সেরা ছন্দে দেখা যায়নি। আফগানিস্তানের বিপক্ষে সেই শূন্যতা স্পিনারারা দূর করে দিলেও ইংল্যান্ডের বিপক্ষে তাসকিনের ছন্দহীনতা বাংলাদেশ দলকে বেশ ভুগিয়েছে। উইকেটের সহায়তা কাজে লাগাতে টস জিতে ফিল্ডিং নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু ইনিংসের শুরুতে ইংলিশদের চেপে ধরতে পারেননি তাসকিনরা।

নতুন বলে তাসকিনের জ্বলে উঠতে না পারাই বাংলাদেশকে ভুগিয়েছে বলে মনে করেন সাবেক পাকিস্তান অধিনায়ক মিসবাহ-উলহ-হক, ‘বাংলাদেশ সবচেয়ে বেশি মিস করছে নতুন বলের তাসকিনকে। সে তাদের একাদশের অবিচ্ছেদ্য একজন বোলার। সে এখানে নতুন বলে উইকেট পাচ্ছে না। যার কারণে নতুন বলে অনেক বেশি চাপ হয়ে যাচ্ছে। আর ইংল্যান্ড এমন একটা দল, যারা একবার ভালো শুরু পেয়ে গেলে সামনে যেতেই থাকে।’ ইংল্যান্ডের বিপক্ষে গত মঙ্গলবার তাসকিনকে দিয়ে পুরো ১০ ওভার বোলিং করাননি সাকিব। ৬ ওভার বোলিং করে ৩৮ রান দিয়ে তাসকিন উইকেটশূন্য ছিলেন।

আফগানদের বিপক্ষে অবশ্য ৬ ওভারে ৩২ রান দিয়ে একটি উইকেট নিয়েছিলেন তাসকিন। ধর্মশালার মাঠের আউটফিল্ডও এ ক্ষেত্রে কিছুটা দায়ী! বোলারদের রানআপের জায়গাও ঠিকঠাক ছিল না। রানআপ নিয়ে তাসকিনকে অস্বস্তিতে ভুগতে দেখা গেছে। তবে এগুলোকে অজুহাত হিসেবে দাঁড় না করিয়ে গত মঙ্গলবার মিক্সড জোনে ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন তাসকিন। সামনে ঘুরে দাঁড়ানোরও প্রত্যায় দেখা গেছে তাঁর কথায়।