June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 15th, 2023, 8:59 pm

তাহলে কী শীর্ষ ধনী ফুটবলার রোনালদো?

অনলাইন ডেস্ক :

শীর্ষ ধনী ফুটবলারের নাম প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের বিশ্বখ্যাত ম্যাগাজিন ফোর্বস। আবারও শীর্ষ ধনী ফুটবলার ফুটবলারের খাতায় নাম লিখিয়েছেন পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। গত এক বছরে লিওনেল মেসি ও নেইমার জুনিয়রদের চেয়ে বেশি আয় করা ফুটবলার তিনি। শুধু ফুটবলই নয়, ক্রীড়াঙ্গনের সব ইভেন্ট মিলিয়ে সর্বোচ্চ ২৬০ মিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় তিন হাজার কোটি টাকা) আয় করেছেন সিআরসেভেন। চলতি বছরের জানুয়ারিতে ইউরোপ ছেড়ে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেন রোনালদো।

ফোর্বসের প্রতিবেদন অনুসারে, ক্লাবটির পক্ষ থেকে বাণিজ্যিক প্রতিষ্ঠান নাইকি এবং জ্যাকবসের দেওয়া বার্ষিক ৬০ মিলিয়ন ডলারসহ সবমিলিয়ে তিনি ২০০ মিলিয়ন ডলার পাবেন বলে ধারণা করা হচ্ছে। এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। গত জুনে ইউরোপ ছেড়ে আমেরিকান ক্লাব ইন্টার মায়ামিতে নাম লেখান। এই মহাতারকার বার্ষিক আয় ১৩৫ মিলিয়ন মার্কিন ডলার। আমেরিকান সকার লিগে যোগ দেওয়ার সঙ্গে সঙ্গে প্রযুক্তি খাতের জায়ান্ট অ্যাপল থেকে বড় অঙ্কের অর্থ লাভের দুয়ার খুলে গেছে এলএমটেনের।

তৃতীয় ধনী খেলোয়াড় ব্রাজিল তারকা নেইমার জুনিয়র। গত আগস্টে ইউরোপ ছেড়ে সৌদি ক্লাব আল-হিলালে যোগ দেন তিনি। যার মাধ্যমে লিগটির দলবদলের বাজারে বড় আলোড়ন তোলেন এই তারকা ফরোয়ার্ড। ফোর্বসের মতে, সেলেসাও তারকা নেইমারের বার্ষিক আয় ১১২ মিলিয়ন মার্কিন ডলার। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন ফরাসি দুই ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে (১১০ মিলিয়ন) ও করিম বেনজেমা (১০৬ মিলিয়ন)। এরপরের স্থানে আছে নরওয়েজিয়ান তারকা আর্লিং হালান্ড (৫৮ মিলিয়ন)।

ফোর্বসের তালিকার শীর্ষ দশ ধনী ফুটবলার (মার্কিন ডলারের হিসাবে) :
১. ক্রিশ্চিয়ানো রোনালদো (২৬০ মিলিয়ন)
২. লিওনেল মেসি (২০০ মিলিয়ন)
৩. নেইমার জুনিয়র (১১২ মিলিয়ন)
৪. কিলিয়ান এমবাপ্পে (১১০ মিলিয়ন)
৫. করিম বেনজেমা (১০৬ মিলিয়ন)
৬. আর্লিং হালান্ড (৫৮ মিলিয়ন)
৭. মোহামেদ সালাহ (৫৩ মিলিয়ন)
৮. সাদিও মানে (৫২ মিলিয়ন)
৯. কেভিন ডি ব্রুইনা (৩৯ মিলিয়ন)
১০. হ্যারি কেইন (৩৬ মিলিয়ন)