June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, April 25th, 2024, 3:19 pm

তীব্র তাপদাহে ডামুড্যায় বৃষ্টির জন্য নামাজ ও দোয়া

জেলা প্রতিনিধি, শরীয়তপুর (ডামুড্যা):

তীব্র তাপদাহে পুড়েছে সারাদেশ। বাতাসও যেন আগুনের মত। গরম থেকে বাঁচতে বৃষ্টি চেয়ে নামাজ আদায় ও দোয়ার আয়োজন করা হয়েছে ডামুড্যা এলাকায়। ২৫ এপ্রিল বৃহস্পতি বার সকাল ১০টায় ডামুড্যা মুসলিম সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ প্রঙ্গনে দুই রাকাত ইস্তেকফর নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি ও দোয়া পরিচালনা করেন আলহাজ্ব মাওলানা আব্দুল বাতেন সাহেব।

সকাল ১০ টায় থেকে সরকারী ডামুড্যা মুসলিম উচ্চ বিদ্যালয়ের মাঠে খোলা আকাশের নিচে প্রথমে মুসল্লিরা পাপ মোচনের জন্য তওবা করেন। এরপর ইস্তিকফার নামাজ পড়ে দুই হাত দুলে আধা ঘণ্টাব্যাপী দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় সকল মুসল্লি আল্লাহ’র কাছে চোখের পানি ছেড়ে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য মোনাজাত করেন। এইবছর এলাকায় বৃষ্টি নেই। পানির অভাবে ফলন নেই, শ্যালো মেশিন দিয়ে পানি দিতে হচ্ছে। অবস্থা খারাপ জমি ফেটে চৌচির। সব কৃষি জমির অবস্থাও খুব খারাপ।

বৃষ্টির জন্য নামাজ হবে এ কথা শুনেই ছুটে এসেছে দূর দুরান্ত থেকে হাজার হাজার মানুষ। আলহাজ্ব মাওলানা আব্দুল বাতেন সাহেব বলেন অনাবৃষ্টির কারণে ডামুড্যা উপজেলার মানুষ মিলে ইস্তিকফার নামাজ আদায় করেছি। দোয়া করেছি এই এলাকায় যেন আল্লাহ রহমতের বৃষ্টি দিয়ে পরিপূর্ণ করে দেন। অনাবৃষ্টির কারণে ক্ষেত খামার, ফসল, পশু পাখি কষ্টে আছে। আল্লাহ যেন রহমতের বৃষ্টি বর্ষণ করেন সেই দোয়া প্রার্থনা করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন ডামুড্যা পৌর সভার মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল ও ডামুড্যা হামিদিয়া কামিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা জহিরুল সলাম সহ স্থানীয় সাধারন জনগণ , রাজনীতিবিদ নেতা সহ বিভিন্ন প্রেস মিডিয়ার সংবাদ কর্মীগণ।