November 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 15th, 2022, 3:15 pm

তুমব্রু সীমান্তে মাদকবিরোধী অভিযানে ডিজিএফআই সদস্য নিহত: আইএসপিআর

ফাইল ছবি

বান্দরবানের তুমব্রু সীমান্তে মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনার সময় সোমবার রাতে ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্সের (ডিজিএফআই) এক সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) এক সদস্য আহত হয়েছেন।

মঙ্গলবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আইএসপিআর এ তথ্য নিশ্চিত করেছে।

এতে বলা হয়, বান্দরবানের ঘুমধুম ইউনিয়নের মিয়ানমারের সঙ্গে তুমব্রু সীমান্তে মাদক চোরাকারবারিদের সঙ্গে র‌্যাব ও ডিজিএফআই-এর যৌথ দলের মধ্যে গুলি বিনিময় হয়, এতে বাংলাদেশ বিমান বাহিনীর (ডিজিএফআই) একজন কর্মকর্তা নিহত এবং একজন র‌্যাব সদস্য গুরুতর আহত হন।

আইএসপিআর অবশ্য ডিজিএফআই ও র‌্যাবের কর্মকর্তার নাম এখনো প্রকাশ করেনি।

এদিকে, কক্সবাজার সদর হাসপাতালে নিযুক্ত উপপরিদর্শক রিপন চৌধুরী ইউএনবি প্রতিনিধিকে জানান, অভিযানের সময় সীমান্তে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত এক র‌্যাব সদস্যকে রাত ১০টার দিকে হাসপাতালে আনা হয়।

নাইক্ষ্যংছড়ি থানার ডিউটি অফিসার এএসআই জয়দেব বলেন, ‘সীমান্তের কাছে কোনাপাড়া এলাকায় গোলাগুলির ঘটনা ঘটেছে বলে শুনেছি। তবে কাদের মধ্যে এ ঘটনা ঘটেছে তা এখ‌নও নিশ্চিত হতে পারিনি।’

বান্দরবানের সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মো. সালাহ উদ্দিন জানান, ‘এ বিষয়ে খোঁজ নেয়া হ‌চ্ছে। বিস্তারিত পরে জানানো হবে।’

এদিকে স্থানীয় কয়েকজন দাবি করেছেন যে অভিযান চালানোর সময় মিয়ানমারের বিদ্রোহী গ্রুপ আল ইয়াকিন সদস্যরা সন্ধ্যা ৭টার দিকে সীমান্তের জিরো পয়েন্টে র‌্যাব-১৫ সদস্যদের একটি দলকে লক্ষ্য করে গুলি চালায়।

—ইউএনবি