June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 19th, 2024, 9:11 pm

তুরস্কে ফুটবলারদের পেটাল প্রতিপক্ষ সমর্থকরা

অনলাইন ডেস্ক :

তুরস্কের ক্লাব ফুটবলে মারামারি আর সংঘর্ষ যেন নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এবার তুরস্কের শীর্ষ লিগে চলতি মৌসুমে আবারও মারপিটের ঘটনা ঘটেছে। ত্রাবজনস্পোর ও ফেনেরবাচের মধ্যকার ম্যাচে ঘটেছে মারামারির এই ঘটনা। নির্ধারিত সময় শেষে ত্রাবজনস্পোরকে ৩-২ গোলে হারায় ফেনেরবাচে। এরপরই স্বাগতিক ত্রাবজনস্পোরের সমর্থকরা হামলা চালায় ফেনেরবাচের ফুটবলারদের ওপর। রোববার তুরস্কের সুপার লিগের ম্যাচে রেফারির শেষ বাঁশি বাজতেই এই ঘটনা ঘটে।

ঘটনার সময় তোলা বিভিন্ন ছবিতে দেখা গেছে, ত্রাবজনস্পোরের একদল সমর্থক মাঠে ঢুকে জয়ের উচ্ছ্বাস করতে থাকা ফেনেরবাচের খেলোয়াড়দের দিকে দৌড়ে যাচ্ছেন। কেউ কেউ খেলোয়াড়দের মারতেও উদ্যত হন। ফেনেরবাচের খেলোয়াড়েরাও কয়েকজন সমর্থকের দিকে তেড়ে যান। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। মারামারির এই ঘটনায় ১২ জনকে আটক করেছে তুর্কি পুলিশ। এই তথ্য নিশ্চিত করেছে বার্তা সংস্থা এএফপি।

মারধরের ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। যেখানে দেখা যায় প্রতিরোধ করতে গিয়ে হামলাকারী সমর্থকদেরও ঘুষি ও লাথি মারছেন ফেনেরবাচে ফুটবলাররা। একপর্যায়ে এক সমর্থক কর্নারে থাকা ফ্লাগ তুলে নিয়ে ফেনেরবাচের খেলোয়াড়কে শাসাতে থাকেন। ঘটনার পর তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়েরলিকায়া ঘটনা তদন্তের ঘোষণা দিয়েছেন। তুরস্কের ফুটবল ফেডারেশন এ ঘটনাকে ‘মেনে নেওয়ার মতো নয়’ বলে উল্লেখ করেছে।