June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 8th, 2024, 1:56 pm

তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

ফাইল ছবি

পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলায় তিরনইহাট ইউনিয়নের খয়খাট পাড়া সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ইয়াসিন আলী (২৩) ও আব্দুল জলিল (২৪) নামে বাংলাদেশি ২ যুবক নিহত হয়েছেন।

বুধবার (৮ মে) সকালে উপজেলার রনচন্ডি বিওপির আওতাধীন সীমান্ত পিলার ৪৪৬/১৪ আর-এর কাছে খয়খাটপাড়া দরগাসিং এলাকায় ভারতের ১৭৬ ফকির পাড়া বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যদের গুলিতে তারা নিহত হন বলে জানা গেছে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও পুলিশ সূত্রে জানা গেছে, নিহত ইয়াসিন আলী জেলার তেঁতুলিয়া উপজেলা ব্রহ্মতোল গ্রামের কেতাব আলীর ছেলে এবং আব্দুল জলিল একই উপজেলার সদর ইউনিয়নের মাগুরা গ্রামের জুনু মিয়ার ছেলে।

আরও জানা যায়, বুধবার সকালে তেঁতুলিয়া উপজেলা রনচন্ডি এলাকার দরগাসিং সীমান্ত এলাকায় হঠাৎ ওই যুবকদের মৃতদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পরে তারা বিজিবি ও পুলিশকে খবর দেয়৷ অন্যদিকে বিএসএফ ওই যুবকদের মৃতদেহ ভারতে নিয়ে যায়৷

জানা যায়, তারা অবৈধভাবে গরু আনতে ভারতে প্রবেশের চেষ্টা করছিলেন৷

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় বলেন, নিহত দুজনের পরিবার ও প্রতিবেশীদের কাছ থেকে জানা গেছে ভারত থেকে অবৈধভাবে গরু আনতে গেলে বিএসএফ তাদের গুলি করে এবং তাদের লাশ ভারতে নিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে পঞ্চগড় ১৮ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জুবায়েদ হাসান বলেন, ‘ভারতের অভ্যন্তরে ২ বাংলাদেশি যুবক মারা গেছেন এমন খবর পেয়েছি। তবে এখন পর্যন্ত পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ পাইনি৷ বিষয়টি আমরা দেখতেছি।’

—–ইউএনবি