October 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, January 22nd, 2022, 8:54 pm

দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউপি নির্বাচনে স্থগিতাদেশ

ফাইল ছবি

জেলা প্রতিনিধি, সিলেট :
সিলেটের দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউনিয়ন নির্বাচনের দুই মাসের স্থগিতাদেশ এসেছে। গতকাল বৃহস্পতিবার হাইকোর্টের নির্দেশ উপজেলা নির্বাচন অফিসে পৌছেছে বলে জানিয়েছেন নির্বাচন কর্মকর্তা। তবে নির্বাচন কমিশন থেকে এখনো আনুষ্ঠানিকভাবে নির্বাচন স্থগিতের কোন আদেশ আসেনি। নির্বাচন কমিশন থেকে নির্দেশ এলে নির্বাচন স্থগিতের গণবিজ্ঞপ্তি জারি করা হবে বলে জানিয়েছেন দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচন কর্মকর্তা তানজিদা আফরিন চন্দ্রা।
উল্লেখ্য, সিলেট সিটি কর্পোরেশনের সীমানা বর্ধিত করে গেজেটে মোল্লারগাও ইউনিয়নের অল্প কিছু অংশ পড়ে। তবে মোল্লারগাও ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল অনুযায়ী সিটি কর্পোরেশনভুক্ত এলাকার বাসিন্দারা ভোট প্রদান করবেন কি না-এমন প্রশ্ন উঠে। এর প্রেক্ষিতে ওই এলাকার দুই বাসিন্দা হাইকোর্টে রিট পিটিশন দায়ের করে।
এরপ্রেক্ষিতে গত ৫ জানুয়ারি বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের বেঞ্চ দুই মাসের জন্য নির্বাচন স্থগিত ঘোষণা করেন। তবে হাই কোর্টের আদেশে ইউনিয়ন নির্বাচনের গণবিজ্ঞপ্তির স্মারক নম্বর ভুল থাকায় স্থগিতাদেশের বিষয়টি কার্যকর হয়নি। পরে স্মারক নম্বর সংশোধন করে আবেদন করলে আদালত গত বুধবার স্থগিতাদেশের নির্দেশ প্রদান করেন।