May 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 30th, 2023, 8:25 pm

দর্শকের ঘুষিতে চোয়াল ভেঙে হাসাপাতালে রেফারি

অনলাইন ডেস্ক :

ফুটবল মাঠে খেলোয়াড়দের সঙ্গে রেফারির তর্ক-বিতর্ক যেন একেবারেই সাধারণ ঘটনা। এমনকি রেফারির সিদ্ধান্ত না মানতে পারলে অনেক সময় দর্শকরাও বাক-বিতন্ডায় জড়িয়ে পড়েন রেফারির সঙ্গে। তবে রেফারির সঙ্গে দর্শকের সংঘর্ষের ঘটনা কিছুটা বিরলই। এবার সেই বিরল ঘটনাই ঘটেছে অস্ট্রেলিয়ার প্রিমিয়ার লিগের এক ম্যাচে। শুধু সংঘর্ষই নয়, দর্শকের পিটুনিতে গুরুতর আহত হয়ে হাসপাতালেও যেতে হয়েছে সেই রেফারিকে।

রেফারিকে পিটিয়ে আহত করার এই ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার সিডনিতে। অস্ট্রেলিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচে সিডনির প্যাডস্টো পার্কে মুখোমুখি হয়েছিল প্যাডস্টো হর্নেটস এবং গ্রিন অ্যাকর ঈগলস। সেই ম্যাচে রেফারির দায়িত্ব পালন করছিলেন খোদর ইয়াঘি। ম্যাচ শেষে রেফারি ইয়াঘিকে ঘুষি মেরে চোয়াল ভেঙে দেন এক দর্শক। শুধু ঘুষিই নয়, তার মাথায় লাথিও মারেন ২৫ বছর বয়সী ঐ যুবক। পরে অবশ্য সেই দর্শককে ইতোমধ্যেই গ্রেপ্তারও করেছে পুলিশ।

নিউ সাউথ ওয়েলস পুলিশ নিজেদের এক বিবৃতিতে জানিয়েছে, ‘সিডনিতে একটি ফুটবল ম্যাচ শেষে রেফারিকে এক দর্শক আহত করেছেন। রেফারির মুখে সেই দর্শক বারবার ঘুষি মেরেছেন এবং তার মাথায় লাথি মেরেছেন।’ পরে জানা যায়, ম্যাচ চলাকালীন রেফারির সঙ্গে ঐ দর্শকের কথা কাটাকাটি হয়। সেই কথাকাটির জেরেই খেলা শেষে রেফারিকে আঘাত করেন ঐ দর্শক। আহত হয়ে যাওয়া রেফারি ইয়াঘি সেসময় বলতে থাকেন, ‘আমার চোয়াল ভেঙে গেছে।’ পরে রেফারিকে উদ্ধার করে লিভারপুল হাসপাতালে ভর্তি করা হয়। আজ সোমবার তার অস্ত্রোপচার হওয়ার কথা রয়েছে।