May 21, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 10th, 2022, 1:22 pm

দর্শনা থানার নামে ফেসবুক আইডি খুলে প্রতারণা, যুবক কারাগারে

দর্শনা থানার নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভুয়া আইডি খুলে অপপ্রচারের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার দুপুরে দর্শনা পৌর এলাকার ঈশ্বরচন্দ্রপুর গ্রামের দক্ষিণপাড়ায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়।

পরে বিকাল ৫টার দিকে আদালতে সোপর্দ করা হলে তাকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জোহরা খাতুন কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেপ্তার তাহসিন তুহিন (২৪) ঈশ্বরচন্দ্রপুর গ্রামের তাহাজ্জেল আলীর ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, প্রায় দুই বছর আগে দর্শনা থানার নাম ও ছবি ব্যবহার করে একটি ভুয়া ফেসবুক আইডি খোলেন তুহিন। পরে ২০২১ সালের ২৮ অক্টোবর দর্শনা থানা পুলিশ অভিযান চালিয়ে পরোয়ানাভুক্ত ৬ আসামিকে গ্রেপ্তার করে। ওইদিন আসামিদের ছবিসহ দর্শনা থানার ফেসবুকে পোস্ট দেয়া হয়। গত ৫ এপ্রিল বিকালে ওই পোস্টে মন্তব্য করেন তুহিন।

শনিবার (৯ এপ্রিল) তাকে গ্রেপ্তার করা হয়। তার ব্যবহৃত মোবাইল ফোন ও সিম জব্দ করেছে পুলিশ। গ্রেপ্তারের সময় তাঁর মোবাইলে দর্শনা থানার নামে খোলা ভুয়া আইডিটি সচল ছিল।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) শামীম হাসান জানান, আসামির বিরুদ্ধে বিভিন্ন ব্যক্তির নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যমে আইডি খুলে ও আইডি হ্যাক করে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। আদালতে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে।

—ইউএনবি