June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 2nd, 2023, 7:43 pm

দলে ফেরার অপেক্ষায় ফার্গুসন

অনলাইন ডেস্ক :

ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে না পারা নিউজিল্যান্ড পেসার লোকি ফার্গুসন শনিবার পাকিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে দলে ফেরার আশা করছেন। গত শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে পেশীর ইনজুরি পড়ে মাঠ ত্যাগে বাধ্য হয়েছিলেন ফার্গুসন। যে কারণে গত বুধবার প্রোটিয়াদের সাথেও খেলা হয়নি। ৩৫৮ রানের ইনিংস তাড়া করতে নেমে গত আসরের রানার্স-আপ নিউজিল্যান্ড ১৯০ রানের বড় পরাজয় মেনে নিতে বাধ্য হয়। প্রথম চার ম্যাচে জয়ের পর এনিয়ে টানা তৃতীয় পরাজয়ের দেখা পেল নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)এক বিবৃতিতে জানিয়েছে, ‘লোকি ফার্গুসনের স্ক্যান রিপোর্টে গুরুতর কোন ইনজুরি দেখা যায়নি। আশা করা হচ্ছে বেঙ্গালুরুতে পাকিস্তানের বিপক্ষে তিনি দলে ফিরতে পারবেন।’

ব্ল্যাক ক্যাপসরা এই মুহূর্তে বেশ কিছু ইনজুরি নিয়ে দু:শ্চিন্তায় রয়েছে। যে কারণে বিশ^কাপ ভালমত শেষ করাই এখন তাদের জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছে। এই মুহূর্তে পাঁচজন খেলোয়াড় ইনজুরির সাথে লড়াই করছেন যার মধ্যে নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনও রয়েছেন। ডান হাতে বৃদ্ধাঙ্গুলের ইনজুরিতে ভুগছেন তিনি। অন্যদিকে ফার্গুসন ও মার্ক চ্যাপম্যান কাফ ইনজুরি, ম্যাট হেনরি হ্যামস্ট্রিং ও জেমস নিশাম ভুগছেন কব্জির ইনজুরিতে। নিউজিল্যান্ড ক্রিকেট জানিয়েছেন ম্যাট হেনরির এমআরআই স্ক্যান রিপোর্ট আগামী ২৪ ঘন্টার মধ্যে পাওয়া যাবে। তিনি ডান হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুগছেন।

গত বুধবার হেনরি ষষ্ঠ ওভারে বোলিংয়ের সময় তিন বল করার পর আর ওভার শেষ করতে পারেননি। স্ক্যান রিপোর্টের ফলাফল হাতে পাবার পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। এদিকে নিশামের আপডেট নিয়ে এনজেডসি জানিয়েছে গত বুধবার প্রথম ইনিংসে ফিল্ডিংয়ের সময় নিশাম ডান কব্জিতের বলের আঘাত পেয়েছেন। যে কারণে ব্যাটিং অর্ডারে নামিয়ে তাকে ৯ নম্বরে ব্যাট করতে পাঠানো হয়। এক্স-রে’তে অবশ্য হাড়ে কোন ধরনের চিড় ধরা পড়েনি। বোর্ড থেকে আরো জানানো হয়েছে বেঙ্গালুরুর ম্যাচের আগে চ্যাপম্যান ও উইলিয়ামসনের ইনজুরির মাত্রা আবারো পর্যালোচনা করা হবে।