May 21, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 29th, 2022, 8:21 pm

দাগনভূঞায় আন্তঃজেলা ডাকাত দলের ২ সদস্য গ্রেফতার, অস্ত্র উদ্ধার

জেলা প্রতিনিধি, ফেনী :
দাগনভূঞায় ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের ২ সদস্যকে গ্রেফতার করেছে থানা পুলিশ। উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের রঘুনাথপুর গ্রাম থেকে সোমবার দিবাগত রাতে তাদের আটক করা হয়।
ধৃত আসামীরা হলেন উপজেলা রঘুনাথ পুর গ্রামের সাজু চেয়ারম্যানের বাড়ীর ওবায়দুল হকের ছেলে এহসানুল হক রবিন (১৮) ও জগৎপুর গ্রামের রহিম উল্যাহর ছেলে নুর ইসলাম (২১)। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমান দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।
পুলিশ জানান, সোমবার দিবাগত রাতে উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে ডাকাতির ঘটনা ঘটবে এমন গোপন সংবাদের ভিত্তিতে দাগনভূঞা থানার ওসি হাসান ইমামের নির্দেশনানুযায়ী পরিচয় গোপন করে ডাকাত দলের সাথে মিশে যায় এএসআই জামাল হোসেন। ডাকাত দলের সদস্যরা রঘুনাথপুর বাজারের পূর্ব পাশে জয়নাল মিয়ার বাগানে অবস্থান নেন। এবং রাত ২ টার দিকে তারা ডাকাতি সংঘটিত করবে এমন পরিকল্পনা করেন। ডাকাত দলের সদস্যদের এসকল কথোপকথন এবং তাদের পরিকল্পনা গোপনে ওসিকে অবহিত করেন ডাকাত দলের সদস্যদের সাথে থাকা এএসআই জামাল। পরিকল্পনার বিষয়টি জেনে ওসি থানার পুলিশ সদস্যদের নিয়ে রাত ১ টার দিকে রঘুনাথপুরের ওই বাগানের চারপাশ ঘিরে ফেলে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁডতে থাকে। পুলিশ কৌশলে তাদের অবস্থান নির্ণয় করে ডাকাত দলের সদস্যদের ধাওয়া করে ২ সদস্যকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরী এলজি, ২ পিস কার্তুজ, চুরি, চাইনিজ কুড়ালসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করে। ধৃত আসামী রবিন জানান রঘুনাথপুর গ্রামের সাজু চেয়ারম্যান বাড়ীর এনায়েতের নেতৃত্বে ওই সকল এলাকায় তারা ডাকাতি সংঘটিত করে।
দাগনভূঞা থানার ওসি মো. হাসান ইমাম জানান, ডাকাতের এ চক্রটি দীর্ঘদিন ধরে ওই এলাকায় এবং পার্শ্ববর্তী সেনবাগ এবং নাঙ্গলকোর্ট এলাকায় ডাকাতি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যে তারা সোমবার দিবাগত রাতে রঘুনাথপুর এলাকায় ডাকাতি সংঘটিত করবে। এ সংবাদ পেয়ে আমার থানার একজন অফিসারকে ডাকাত দলের সাথে কৌশলে মিশে যেতে বলি। সে অনুযায়ী ওই অফিসার ডাকাত দলের সাথে মিশে আমাদেরকে ডাকাত দলের সকল তথ্য দেয়। আমরা তার থেকে প্রাপ্য তথ্যানুযায়ী পরিকল্পনা করে ডাকাত দলকে আটকের জন্য ওই বাগান ঘেরাও করি এবং ধাওয়া করে ২ জনকে আটক করি। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমান অস্ত্র উদ্ধার করা হয়। ধৃত আসামীদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে ডাকাতি ও অস্ত্র মামলা দায়ের করবে। বুধবার তাদের আদালতে প্রেরণ করা হবে।