February 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, February 7th, 2023, 3:06 pm

দাগনভূঞায় প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ মামলায় যুবলীগ নেতা গ্রেফতার

জেলা প্রতিনিধি, ফেনী (দাগনভূঞা):

ফেনীর দাগনভূঞা উপজেলার মাতুভূঞা ইউনিয়নে এক প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগে স্থানীয় এক যুবলীগ নেতার বিরুদ্ধে গত সোমবার রাতে থানায় মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত যুবলীগ নেতা দেলোয়ার হোসেন (২৯) মাতুভূঞা ইউনিয়নের ৫ নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক। সে উত্তর আলীপুর গ্রামের সারেং বাড়ীর জসিম উদ্দীন দুলালের ছেলে।
ভূক্ততভোগী ওই নারী ও এজহার সূত্রে জানা যায়, ভুক্তভোগী ওই নারী ও অভিযুক্ত দেলোয়ার হোসেন একই বাড়ীর বাসিন্ধা। সে সুবাধে দেলোয়ার ওই নারীকে বিভিন্ন সময় কু-প্রস্তাব দিয়ে আসছিল। ওই মহিলা রাজি না হওয়ায় তার সন্তানদের হত্যার হুমকিও দেয় দেলোয়ার। গত ৭বছর পূর্বে ভূক্তভোগী ওই নারীর ঘরে কেউ না থাকায় দেলোয়ার জোরপূর্বক ঘরে প্রবেশকরে তাকে ধর্ষণ করে এবং তার ভিড়িও ধারণ করে। এরপর থেকে ধর্ষণের দৃশ্য ফেসবুকে ছডিয়ে দেয়ার ভয় দেখিয়ে আবার দুই সন্তানসহ পরিবারের সকলকে হত্যার হুমকি দিয়ে গত ৭ বছর ধরে তাকে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষন করে আসছে ওই যুবলীগ নেতা। দুই সন্তানের ভবিষ্যতের দিকে তাকিয়ে বিষয়টি গোপন রেখে তার নির্যাতনের শিকার হয়ে আসছিল। কিন্তু গত দু’মাস আগে তার স্বামী বাড়ীতে আসার পর থেকে দেলোয়ারকে এডিয়ে চলার চেষ্টা করলে বেপরোয়া হয়ে ওঠে সে। স্বামী দেশে থাকাবস্থায় গত দু’সপ্তাহ পূর্বে সে জোরপূর্বক ঘরে ঢুকে আবারো ধর্ষণ করেন। এবং তাকে এডিয়ে চলার চেষ্টা করলে আমার ভিড়িও ও ছবি ফেসবুকে ছড়িয়ে দিবে এবং আমার সন্তান ও স্বামীকে প্রাণে মেরে ফেলবে। তাই বাধ্য হয়ে বিষয়টি স্বামী এবং ইউপি চেয়ারম্যানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে অবহিত করলে সকলেই আইনের আশ্রয় নেয়ার জন্য পরামর্শ দেন। তাই গত সোমবার রাতে স্বামী ও আত্মীয়স্বজনকে নিয়ে থানায় এজাহার দায়ের করি। পুলিশ অভিযুক্ত যুবলীগ নেতাকে ওইদিন গ্রেপ্তার করেন।
স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক আবদুল্ল্যা আল মামুন জানান, ঘটনাটি ভুক্তভোগীর পরিবার আমাকে জানিয়েছে। সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
থানার অফিসার ইনর্চাজ মোঃ হাসান ইমাম জানান, অভিযুক্তকে গ্রেফতার করে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এবং ভূক্তভোগী ওই নারীকে ডাক্তারি পরিক্ষার জন্য ফেনী আধুনিক জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।