September 25, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, February 27th, 2022, 8:17 pm

দাগনভূঞায় ভাষার মাসে শহীদ মিনারে হিন্দি গানের অনুষ্ঠান

জেলা প্রতিনিধি, ফেনী :

দেশব্যাপী করোনার ১ কোটি ডোজ টিকা প্রদান উপলক্ষে গতকাল শনিবার সন্ধ্যায় ফেনীর দাগনভূঞা আতাতুর্ক স্কুল মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন দাগনভূঞা উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশনের জন্য শহীদ মিনারকে মঞ্চ হিসেবে ব্যবহার করা হয়। সে সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন শিল্পীরা বাংলা, হিন্দি ও বিভিন্ন উত্তেজনাপূর্ণ গান পরিবেশন এবং গানের সাথে শিল্পীদের অশ্লীল অঙ্গভঙ্গি করার অভিযোগ উঠেছে। ভাষার মাসে শহীদ মিনারকে মঞ্চ বানিয়ে হিন্দি গান পরিবেশণ করায় ক্ষোভ প্রকাশ করেছেন সুশীল সমাজের প্রতিনিধিরা।

সাংস্কৃতিক অনুষ্ঠানে আগত দর্শকদের সাথে কথা বলে জানা যায়, সন্ধ্যার পর সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তার তানিয়ার সভাপতিত্বে সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির। অনুষ্ঠানের প্রথমদিকে দেশীয় গান পরিবেশন করা হলেও মাঝামাঝি সময়ে একজন শিল্পী তার অশ্লীল শারিরিক অঙ্গভঙ্গি প্রদর্শণ ও হিন্দি গান পরিবেশন করা শুরু করেন। এতে দর্শকসারিতে থাকা উঠতি বয়সের কিছু যুবক নাচানাচি শুরু করলেও অনেকে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। কারা মনে করেন, ভাষার মাসে উপজেলা প্রশাসনের অনুষ্ঠানে হিন্দি গান শুনতে হয় এর চেয়ে লজ্জার কিছু নাই।

দায়সারা আয়োজনের অভিযোগ অস্বীকার করে উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তার তানিয়া বলেন, আমি চলে আসার পরে সম্ভবত কোনো একজন শিল্পী হিন্দি গান শুরু করেন। বিষয়টি জানতে পেরে অনুষ্ঠানে উপস্থিত থাকা উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রকে অবহিত করলে তারা স্টেজ থেকে ওই শিল্পী কে নামিয়ে দেন।