January 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 29th, 2021, 8:26 pm

দাগনভূঞায় ৪০৩ প্রার্থীর মনোনয়ন বৈধ

ফাইল ছবি

জেলা প্রতিনিধি, ফেনী
আসন্ন ২৬ ডিসেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে দাগনভূঞা উপজেলার ৬ ইউনিয়নে ৪০৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে ২নং রাজাপুর ইউনিয়নে আ’লীগ মনোনীত প্রার্থী (নৌকা প্রতিক) জয়নাল আবেদীন মামুন বিনাপ্রতিদ্বন্দিতায় জয়ের পথে। অন্যদিকে সাধারণ সদস্য পদে ইয়াকুবপুর ইউনিয়নে ২ নং ওয়ার্ডে মিজানুর রহমান এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে মাতুভূঞা ইউপির (১,২,৩) নুর আক্তার, (৭,৮,৯) নাজমা আক্তার ও জায়লস্কর ইউনিয়নে (৭,৮,৯) বিবি আয়েশা আক্তার স্বপ্না বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন।
২৯ নভেম্বর যাচাই বাচাইয়ের শেষ দিন উপজেলা নির্বাচন অফিসার মো. কামাল হোসেন উপজেলা নির্বাচন কার্যালয়ে সকল প্রার্থীদের উপস্থিতিতে বৈধ ও বাতিল প্রার্থীদের নাম ঘোষণা করেন। চেয়ারম্যান পদে ১৯ জন, সাধারণ সদস্য পদে ৩৪০ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৪ জন প্রার্থীর মনোনয়ন বৈধ হিসেবে ঘোষণা করা হয়। এছাড়া চেয়ারম্যান পদে ৯জন প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করেন। চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, (সিন্দুরপুর ইউনিয়ন) আ’লীগ মনোনীত (নৌকা প্রতিক) প্রার্থী নুর নবী, স্বতন্ত্র প্রার্থী মো. ইউছুফ, লোকমান হোসেন, আমির হোসেন, মো. শহীদ হোসেন রানা, মো. হোসেন। রাজাপুর ইউনিয়নে আ’লীগ মনোনীত (নৌকা প্রতিক) প্রার্থী জয়নাল আবেদীন মামুন। পূর্বচন্দ্রপুর ইউনিয়ন আ’লীগ মনোনীত (নৌকা প্রতিক) প্রার্থী মাসুদ রায়হান, জাতীয় পার্টি মনোনীত (লাঙ্গল প্রতিক) প্রার্থী হাবিবুল্লাহ ইউছুফ, স্বতন্ত্র সুলতান আহমেদ, নুর নবী। ইয়াকুবপুর আ’লীগ মনোনীত (নৌকা প্রতিক) প্রার্থী আবুল ফোরকান বুলবুল, জাতীয় পার্টি মনোনীত (লাঙ্গল প্রতিক) প্রার্থী আবু ছুফিয়ান। মাতুভূঞা ইউনিয়নে আ’লীগ মনোনীত (নৌকা প্রতিক) প্রার্থী আব্দুল্লাহ আল মামুন, জাতীয় পার্টি মনোনীত (লাঙ্গল প্রতিক) প্রার্থী আব্দুর রহিম, স্বতন্ত্র প্রার্থী শামছুর জামান ও সোহেল আহমেদ। জায়লস্কর ইউনিয়নে আ’লীগ মনোনীত (নৌকা প্রতিক) প্রার্থী মামুনুর রশীদ মিলন ও স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম। চেয়ারম্যান পদে বাতিল হওয়া প্রার্থীরা হল সিন্দুরপুর ইউনিয়নে জাতীয় পার্টির মনোনীত (লাঙ্গল প্রতিক) প্রার্থী আব্দুল ওয়াদুদ, স্বতন্ত্র প্রার্থী জাকের হোসেন, দেলোয়ার হোসেন, ছায়েদুল হক ও মো. নুর নবী। রাজাপুর ইউনিয়নে জাতীয় পার্টির মনোনীত (লাঙ্গল প্রতিক) প্রার্থী মো. আলী রাজা চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী ইকবাল হোসেন ও মো. রহমত উল্যাহ। জায়লস্কর ইউনিয়নে জাতীয় পার্টির মনোনীত (লাঙ্গল প্রতিক) প্রার্থী গিয়াস উদ্দীনের মনোনয়ন বাতিল ঘোষনা করা হয়।
উপজেলা নির্বাচন অফিসার মো. কামাল হোসেন জানান, প্রত্যেক প্রার্থীর মনোনয়রপত্র সুক্ষ্মভাবে যাচাই বাচাই করে বৈধ ও অবৈধ প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। কারো যদি কোন বিষয়ে অভিযোগ থাকে তারা ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বরের মধ্যে জেলা নির্বাচন অফাসার বরাবরে আপিল করতে পারবেন।