June 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 6th, 2022, 8:36 pm

দি নিউ নেশনে সংবাদ প্রকাশের পর সুন্দরগঞ্জে লটারির মঞ্চ গুড়িয়ে দিল প্রশাসন

ফেরদৌস জুয়েল, গাইবান্ধা :
গাইবান্ধার সুন্দরগঞ্জে ’বীর মুক্তিযোদ্ধা হস্ত কুঠির শিল্প ও পণ্য’ মেলায় লটারির নামে চলমান জুয়ার মঞ্চ রোববার গভীর রাতে গুড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন। সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাহমুদ আল হাসান অভিযান চালিয়ে এ মঞ্চ ভেঙ্গে দেন। এসময় টিকিট সংরক্ষণের কাজে ব্যবহৃত ৯২টি ড্রাম ও লটারির সরঞ্জামাদি জব্দ করা হয়। এনিয়ে ৩১ মে ও ৩ জুন দি নিউনেশনে দুইটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনগুলো পড়ে জেলা প্রশাসক মো. অলিউর রহমান সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) মেলায় লটারি বন্ধের নির্দেশ দেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার রাত ১০টার দিকে সুন্দরগঞ্জ আবদুল মজিদ সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে শিল্প মেলার নামে লটারির কার্যক্রম শুরু হয়। হাইজি খেলার আদলে লটারি চলতে থাকে। খবর পেয়ে রাত ১১টার দিকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট পুলিশসহ মেলার লটারিস্থলে যান। ম্যাজিষ্ট্রেট ৯২টি ড্রামসহ লটারির সরঞ্জামাদি জব্দ করে তাঁর কার্যালয়ে নিয়ে যান।
সোমবার দুপুরে মঞ্চ গুড়িয়ে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদ আল হাসান। তিনি মুঠোফোনে বলেন, জেলা প্রশাসক ও ইউএনও স্যারের নির্দেশে লটারির কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এসময় লটারির বিরুদ্ধে প্রশাসনের জিরো টলারেন্স নীতির কথা সংশ্লিষ্টদের জানিয়ে দেওয়া হয়েছে। তিনি বলেন, মেলায় লটারি চলতে দেওয়া হবে না।
গাইবান্ধার সুন্দরগঞ্জ আবদুল মজিদ সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে ’বীর মুক্তিযোদ্ধা হস্ত কুঠির শিল্প ও পণ্য’ মেলার আয়োজন করা হয়। সুন্দরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ইউনিট মেলার আয়োজন করে। মেলা পরিচালনার জন্য জে.বি ট্রেড ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠানকে দায়িত্ব দেওয়া হয়।
গত ১৯ মে মাসব্যাপী মেলার উদ্বোধন করেন গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের জাপা দলীয় সাংসদ শামীম হায়দার পাটোয়ারী ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহবায়ক আফরুজা বারী। উদ্বোধনের চারদিন পর থেকে মেলায় লটারির নামে জুয়াখেলা চলছিল। উপজেলার বিভিন্ন স্থানে ৬৪টি টিকিট বিক্রির বুথ বসিয়ে দিনে টিকিট বিক্রি, রাতে লটারি অনুষ্ঠিত হচ্ছিল।