May 25, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, February 26th, 2022, 10:13 pm

দি নিউ নেশন পত্রিকার সম্পাদক এ এম মুফাজ্জল ইন্তেকাল করেছেন

অনলাইন ডেস্ক:

দি নিউ নেশন পত্রিকার সম্পাদক ও প্রখ্যাত সাংবাদিক এ এম মুফাজ্জল (৮৯) আজ (শনিবার) ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬.৪০ মিনিটে নিজ বাসভবনে বার্ধক্যজনিত জটিলতায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আগামীকাল রোববার জোহরের নামাজের পর উত্তরা ৪ নম্বর সেক্টরের মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে নগরীর উত্তরা সেক্টর-৪ কবরস্থানে দাফন করা হবে। তিনি গত ৭ দিন ধরেই বেঁচে থাকার জন্য লড়াই করছিলেন, তার স্মৃতিভ্রংশ আছে, কথা বলতে পারে না, মনে থাকে না, ঘুম আসে না এখন অচেতন অবস্থায় ছিলেন। বার্ধক্যের সব জটিলতা তাকে আঘাত করছিল।

তিনি দীর্ঘ সময় বিভিন্ন পত্রিকার বার্তা সম্পাদক ও সম্পাদক হিসেবে কাজ করার সময় তৈরি করেছেন শতাধিক স্বনামধন্য সাংবাদিক।

টাঙ্গাইলের ধনবাড়ীর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তার জন্ম ও মহান ব্যক্তিত্বের অধিকারী।  তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও স্নাতকোত্তর করেছেন। তিনি দি বাংলাদেশ অবজারভার এবং দি ডেইলি মেইল পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে তিনি দি বাংলাদেশ টাইমস, দি মর্নিং সান, দি নিউ নেশন, দি ডেইলি নিউজ, দি বাংলাদেশ অবজারভার, দি ইন্ডিপেনডেন্ট ও সাপ্তাহিক বিখ্যাত মেডিকেল জার্নাল, দি পালস-এর উপদেষ্টা সম্পাদক, দি মর্নিং নিউজের বার্তা সম্পাদক হয়ে একটি বাংলা দৈনিকেও কাজ করেছেন।