June 21, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 10th, 2024, 9:33 pm

দি মারিয়ার চমকে আর্জেন্টিনার জয়

অনলাইন ডেস্ক :

ম্যাচ জুড়ে দাপট দেখাল আর্জেন্টিনা। একের পর এক আক্রমণে চাপে রাখল প্রতিপক্ষকে। কিন্তু গোল মিলল না প্রত্যাশা অনুযায়ী। তাতে হতাশ নন আনহেল দি মারিয়া। বিশ্ব চ্যাম্পিয়নদের জয়ের নায়ক মনে করছেন, নিজেদের সামর্থ্য ঠিকই দেখাতে পেরেছেন তারা। যুক্তরাষ্ট্রের শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে প্রীতি ম্যাচটি ১-০ গোলে জেতে লিওনেল স্কালোনির দল। ম্যাচের ৪০তম মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে নেন দি মারিয়া। ক্রিস্তিয়ানো রোমেরোর বাড়ানো থ্রু বল ধরে জালে বল পাঠিয়ে উল্লাসে মাতান পুরো দলকে।

স্কোর লাইন যা বলছে এর চেয়ে সহজ জয় পেয়েছে আর্জেন্টিনা। ম্যাচে আধিপত্য দেখিয়েছে তারাই। আর তাই এই জয় তাদের প্রাপ্য ছিল বলে ম্যাচ শেষে বলেন আর্জেন্টাইন তারকা দি মারিয়া। “এটা প্রাপ্য জয় ছিল। সবসময় যেভাবে কাজ করে যাচ্ছি আমাদের সেভাবেই কাজ করে যেতে হবে এবং ঐক্যবদ্ধ থাকতে হবে।” “একুয়েডর এমন এক প্রতিপক্ষ যাদের সঙ্গে কোপায় আমাদের দেখা হতে পারে। আমরা জানি এটা খুব কঠিন একটা টুর্নামেন্ট হতে যাচ্ছে। আমরা কী করতে পারি তা দেখানোর জন্য আজকেরটি ভালো ম্যাচ ছিল।”

আর্জেন্টিনার প্রধান কোচ লিওনেল স্কালোনির কাছে মনে হয়েছে, প্রস্তুতি ম্যাচ হিসেবে একটু বেশি উত্তেজনা, রোমাঞ্চ ছিল একুয়েডরের বিপক্ষে লড়াইয়ে। “আমি মনে করি, এটা আমাদের ও ইকুয়েডরের জন্য ভালো ম্যাচ ছিল। প্রীতি ম্যাচ হিসেবে খুব উত্তেজনা ছিল। আমরা খুব ভালো করে জানি দক্ষিণ আমেরিকার প্রতিদ্বন্দ্বীরা কেমন এবং তারা ভালো দল। আমাদের যা করার ছিল, আমরা তাই করেছি: আধিপত্য বিস্তার করার চেষ্টা করা, সুযোগ তৈরি করা।” লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামার আগে দল নিয়ে কোনো ঝুঁকি নিতে নারাজ স্কালোনি।

বললেন, শিরোপা ধরে রাখতে সেরা দলটি সাজাতে চাওয়ার কথা। “এই ম্যাচগুলোতে সবসময়ই ঝুঁকি থাকে, যা চোট বা অন্য কোনো সমস্যা হতে পারে। আমরা চেষ্টা করছি যাতে এগুলো না হয়। কিছু ক্ষেত্রে, যেমন নাহুয়েল মোলিনাকে আমরা ঝুঁকি নিতে চাইনি, সে শতভাগ ফিট নয়। বাকিদের নিয়ে আমরা খুশি। চূড়ান্ত তালিকা তৈরি করার জন্য আর মাত্র কয়েক দিন বাকি আছে এবং আমরা জাতীয় দলের জন্য যা ভালো তার উপর ভিত্তি করে এটি করব।” আগামী ২০ জুন যুক্তরাষ্ট্রে শুরু হবে এবারের কোপা আমেরিকা। উদ্বোধনী দিনে কানাডার বিপক্ষে খেলবেন আর্জেন্টিনা গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ চিলি ও পেরু।