June 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 15th, 2022, 8:40 pm

দুই কুবি শিক্ষকের বাসায় চুরি!

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) দুই শিক্ষকের বাসায় দিনে-দুপুরে চুরির ঘটনা ঘটেছে। ক্যাম্পাস সংলগ্ন ভবন হাজী ভিলার গত শুক্রবার এই ঘটনা ঘটে।

সিসিটিভি ক্যামেরা ফুটেজ থেকে জানা যায়, ঘটনার দিন দুপুর ১টার দিকে হাজী ভিলার চতুর্থ তলায় কুবির দুই শিক্ষক- কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক অদিতি সরকার ও আইন বিভাগের প্রভাষক সাদিয়া তাবাসুমের ফ্ল্যাটের তালা ভেঙ্গে এ চুরির ঘটনা ঘটে। স্বর্ণালংকার, ল্যাপটপসহ প্রায় আড়াই লক্ষ টাকার মালামাল চুরি হয়েছে বলে জানান ভুক্তভোগী শিক্ষকরা।

এ বিষয়ে হাজী ভিলা ভবনের মালিক ফরিদ মিয়া বলেন, সিসিটিভি ক্যামেরায় মাধ্যমে বিষয়টি নিশ্চিত হয়েছি। ৬ তারিখ দুপুর ১:০৬ মিনিটে ভবনের সামনে এক মোটর বাইক আরোহীকে নামতে দেখা যায়। পরে সে একটি ব্যাগ হাতে ভবনে প্রবেশ করে এবং তৃতীয় ও চতুর্থ তলার কয়েকটি রুমে প্রবেশের চেষ্টা করে। তারপর ৪র্থ তলা থেকে শিক্ষকদের মালামাল নিয়ে যায়। আমি ইতোমধ্যে পুলিশের কাছে অভিযোগ করেছি এবং এই ঘটনার একটি মামলা দায়ের করেছি।

ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অদিতি সরকার বলেন, ঘটনার দিন সকালে আমি ঢাকায় গিয়েছিলাম। ফিরে এসে দেখি আমার রুমের দরজার তালা ভাঙা। রুমে ডুকে দেখি আমার স্বর্ণালংকার, ডায়মন্ড আংটি এবং আরেক ম্যামের একটি লেপটপসহ মালামাল চুরি হয়েছে। আমি বাড়ির মালিকের কাছে অভিযোগ করেছি। তিনি দ্রুত ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।

কুবির ভারপ্রাপ্ত প্রক্টর মাহবুবুল হক ভূঁইয়া বলেন, আমাকে এই ব্যাপারে ঐ শিক্ষকরা এখনো কিছু জানায়নি। আমি সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। প্রয়োজনীয় তথ্য নিয়ে প্রদক্ষেপ গ্রহণ করবো।

এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ থানার ওসি দেবাশীষ চৌধুরী বলেন, আমরা এই বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। যতদ্রুত সম্ভব আমরা চোরকে ধরার চেষ্টা করবো এবং আইনগত ব্যবস্থা নিবো।