December 2, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 12th, 2021, 8:21 pm

দুই টেস্টের জন্য পাকিস্তানের ১৯ সদস্যের দল ঘোষণা

অনলাইন ডেস্ক:

টেস্ট চ্যাম্পিয়নশিপ মিশন শুরু হচ্ছে পাকিস্তান ওয়েস্ট ইন্ডিজের। দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে পাকিস্তান স্কোয়াড ঘোষণা করা হয়েছে। স্কোয়াডে ফিরলেন টেস্ট স্পেশালিষ্ট স্পিনার ইয়াসির শাহ। তবে দল থেকে বাদ পড়েছেন হারিস রউফ, মোহাম্মদ নওয়াজ, সালমান আলি আঘা ও তাবিশ খান।
পাকিস্তান অধিনায়ক বাবর আজম সিরিজ পূর্ব ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ১৯ সদস্যের দল ঘোষণা করেছেন। পাকিস্তানের ঘোষিত টেস্ট দলে রাখা হয়নি হারিস রউফ এবং মোহাম্মদ নওয়াজকে। হাঁটুর চোটের কারণে জিম্বাবুয়ে সিরিজে বাদ পড়া ইয়াসির শাহ দলে ফিরেছেন। আছেন নাসিম শাহ ও মোহাম্মদ আব্বাসও। জিম্বাবুয়ে সিরিজে দলে থাকা সালমান আলি আঘা ও তাবিশ খান নেই উইন্ডিজের বিপক্ষে। দল ঘোষণার অধিনায়ক বাবর আজম বলেন,
‘হারিস রউফ এবং মোহাম্মদ নওয়াজকে মুক্তি দিতে সম্মত হয়েছে টিম ম্যানেজমেন্ট। যাতে তাঁরা পাকিস্তানে ফিরে যায় এবং তাদের পরিবারের সাথে মানসম্মত সময় কাটাতে পারে।’
আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রের প্রথম সিরিজের পাকিস্তানের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ। বৃহস্পতিবার (১২ আগস্ট) থেকে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয়টি ২০ আগস্ট থেকে। সিরিজের দু’টি ম্যাচই হবে জ্যামাইকার সাবিনা পার্কে।
পাকিস্তানের টেস্ট স্কোয়াডঃ
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), আবদুল্লাহ শফিক, আবিদ আলি, আজহার আলি, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলি, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, নওমান আলি, সাজিদ খান, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), সউদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শাহনওয়াজ ধানি, ইয়াসির শাহ এবং জাহিদ মাহমুদ।
ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াডঃ
ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড (সহ অধিনায়ক), এনক্রুমাহ বোনার, শামার ব্রুকস, রাখিম কর্নওয়াল, রস্টন চেজ, জশুয়া ডা সিলভা, জাহমার হ্যামিল্টন, চেমার হোল্ডার, জেসন হোল্ডার, শাই হোপ, আলঝারি জোসেফ, কাইল মায়ের্স, কাইরন পাওয়েল, কেমার রোচ, জেইডেন সিলস ও জোমেল ওয়ারিক্যান।